Logo
শিরোনাম

মালদ্বীপে অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৮৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে ফোন করে সমবেদনা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে তিনি বলেন, এটি একটি দুর্ঘটনা। এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নিহত বাংলাদেশিদের পরিচয় নিশ্চিত করতে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদকে অনুরোধ করেছেন। ড. মোমেন এ দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম সান জানিয়েছে, এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৯ জন। নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস। কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি, বলা হচ্ছে হতাহতের হিসেবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

এদিকে ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।


আরও খবর