Logo
শিরোনাম

লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ওপর হামলা, নিহত ১

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৬৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লেবাননে কর্মরত জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর গাড়িবহরে হামলা হয়েছে। এই হামলায় এক শান্তিরক্ষী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। দায়িত্ব পালন শেষে লেবাননের অন্য একটি অঞ্চল থেকে রাজধানী বৈরুতে ফেরার পথে ৮ জন সৈন্যকে বহনকারী দুটি সাঁজোয়া যানে অস্ত্রধারীরা হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, নিহত ওই শান্তিরক্ষী আয়ারল্যান্ডের সশস্ত্র বাহিনীর সদস্য। তিনি লেবাননে নিযুক্ত শান্তিরক্ষী মিশন ইউনাইটেড ন্যাশনস ইন্টেরিম ফোর্সেস ইন লেবাননের (ইউএনআইএফআইএল) এর একজন সদস্য ছিলেন।

আয়ার‌ল্যান্ডের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দায়িত্ব পালন শেষে লেবাননের অন্য একটি অঞ্চল থেকে রাজধানী বৈরুতে ফেরার পথে ৮ জন সৈন্যকে বহনকারী দুটি সাঁজোয়া যানে অস্ত্রধারীরা হালকা আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইউএনআইএফআইএলের আরও এক সদস্য গুরুতর আহত হয়েছেন এবং আরও দুজন সেনা হালকা আঘাত পেয়েছেন। তাদের চিকিৎসা চলছে।

আইরিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, এটি খুবই গভীর দুঃখের বিষয় যে আইরিশ প্রতিরক্ষা বাহিনীর একজন সদস্য গত রাতে লেবাননে এক গুরুতর ঘটনায় প্রাণ হারিয়েছেন।

তবে এই হামলার পেছনে কারা ছিল তা এখনো জানা যায়নি। এমনকি কোনো গোষ্ঠী এই হামলার দায়ও স্বীকার করেনি।

নিউজ ট্যাগ: জাতিসংঘ লেবানন

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩