Logo
শিরোনাম

লালমনিরহাটে বিএনপি ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৫

প্রকাশিত:শনিবার ০৫ মার্চ ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১২০০জন দেখেছেন
Image

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলায় ছাত্রলীগের সঙ্গে জাতীয়তাবাদী দল বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৫ মার্চ) সকালে উপজেলার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের মেডিকেল মোড়ে এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত পাঁচ জন নেতাকর্মী আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন-হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শাহিদুল ইসলাম, টংভাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহাগ রায়। বড়খাতা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সম্পাদক রশিদুল ইসলাম। উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল্লাহ আল নোমান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল ইসলাম ।

জানা যায়, শনিবার সকাল দশটার দিকে সারাদেশে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপি'র নির্দেশনা অনুযায়ী হাতীবান্ধা উপজেলা বিএনপি ও তার সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। এই সমাবেশে অংশ নিতে সকাল থেকে উপজেলা বিএনপির কার্যালয়ে নেতাকর্মীরা জোড় হতে থাকেন।

এদিকে একই দিনে মুজিববর্ষ ও স্বাধীনতার মাস উপলক্ষে সকাল দশটায় মিছিল ও সমাবেশের আয়োজন করে হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগ। এ সময় স্থানীয় ডাকবাংলো মাঠে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এতে উপজেলা শহর জুড়ে ক্রেতা-বিক্রেতা ও সাধারণ লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাতীবান্ধা উপজেলা বিএনপির আহ্ববায়ক মোশারফ হোসেন বলেন, কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। পরে সমাবেশ শেষে ফেরার পথে আর্তকিত হামলা চালায় ছাত্রলীগ। এতে ছাত্রদলের দুই জন নেতা গুরুতর আহত হয়।

এ দিকে হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ হোসনে দাবি করে বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচিতে আমরা একটি মিছিল বের করলে বিএনপির নেতাকর্মীরা বিনা উস্কানিতে আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমাদের তিনজন নেতাকর্মী আহত হয়।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরও খবর