Logo
শিরোনাম

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

প্রকাশিত:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৮১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রেম ঘটিত বিষয়কে কেন্দ্র করে কুষ্টিয়া শহরে মোস্তাফিজুর রহমান কর্নেল (২২) নামে এক যুবককে কুপিয়ে হত্যার দায়ে নিহতের তিন বন্ধুর যাবজ্জীবন কারাদণ্ডসহ জরিমানা করেছেন আদালত।

আসামিদের উপস্থিতিতে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মজমপুর এলাকার ইউসুফ হোসেন ওরফে মুক্তার ছেলে পারভেজ হোসাইন ওরফে সৌরভ (৩২), খন্দকার হামিদুজ্জামান মলিনের ছেলে খন্দকার মিহিরুজ্জামান মিহির (৩০) ও কোর্টপাড়া এলাকার তোফাজ্জেল হোসেনের ছেলে সাজ্জাদুল বারী ওরফে সবুজ (৩১)।

আদালত সূত্রে জানা গেছে, বন্ধুদের সঙ্গে প্রেম ঘটিত দ্বন্দ্বের জেরে ২০১২ সালে ২৬ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে মোস্তাফিজুর রহমান কর্নেলকে (২২) মজমপুর গেট থেকে মোটরসাইকেল করে তুলে নিয়ে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের মণ্ডল ফিলিং স্টেশনের উত্তর পাশে চাঁদাগাড়ার মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা তাকে কুপিয়ে হত্যা করে মরদেহ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলরত পুলিশের কাছে হাতে নাতে আটক হন। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে আটকরা মোস্তাফিজুরকে হত্যার দায় স্বীকার করেন। এ ঘটনায় নিহতের ভাই আসাদুর রহমান বাবু অভিযুক্ত ওই তিন জনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলটি তদন্ত শেষে কুষ্টিয়া মডেল থানার উপ-পরিদর্শক (৪) শহিদুল ইসলাম কর্নেল হত্যায় জড়িত অভিযোগ এনে আসামিদের বিরুদ্ধে ২০১২ সালের ০৬ জুন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ২০১২ সালের ২৬ জানুয়ারিতে কুষ্টিয়ার শহরে আলোচিত মোস্তাফিজুরকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।


আরও খবর