Logo
শিরোনাম

কুড়িগ্রাম কারাগার থেকে মুক্তি পেলেন ৫ ভারতীয় নাগরিক

প্রকাশিত:মঙ্গলবার ৩১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১১০৫জন দেখেছেন
Image

কুড়িগ্রাম প্রতিনিধি:

বাংলাদেশ ও ভারত সরকারের দীর্ঘ প্রচেষ্টায় কারাগারে থাকা সেই ৫ ভারতীয় নাগরিক কুড়িগ্রাম জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (৩১ মে) সকালে তাদেরকে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে তাদের ভারতের চ্যাংড়াবান্ধায় ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মুক্তি পাওয়া ভারতীয় নাগরিকরা হলেন, ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার মৃত দুদু মিয়ার ছেলে আলম মিয়া এবং আসামের ধুবরি জেলার সিংগীমারী থানার সুরত আলীর ছেলে নুরুজ্জামান মিয়া, নুর ইসলামের ছেলে সেলিম মিয়া, আমিরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম ও সানোয়ার হোসেনের ছেলে মাহ আলম শেখ।

কুড়িগ্রাম জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন বলেন, বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের কারণে ৫ ভারতীয় নাগরিক আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। প্রচলিত আইনে তাদের সাজা দেন আদালত। সাজার মেয়াদ শেষ হওয়ার পরও তারা কারাগারে ছিলেন। উভয় দেশের মানবাধিকারকর্মীর প্রচেষ্টায় ৫ ভারতীয় নাগরিককে কারাগার থেকে মুক্তি ও দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন হয়।

জেল সুপার ইসমাইল হোসেন বলেন, প্রায় দেড় বছর আগে ৫ ভারতীয় নাগরিকের সাজার মেয়াদ শেষ হয়। কিন্তু প্রক্রিয়া জটিলতার কারণে তারা কারাগার থেকে মুক্তি পাননি। অবশেষে ২ দেশের মধ্যে প্রক্রিয়া সম্পন্ন হলে তাদের কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।


আরও খবর