Logo
শিরোনাম

কিয়েভে রকেট হামলা: ব্যর্থতা স্বীকার করলেন জাতিসংঘ মহাসচিব

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১৯৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের ইউক্রেন সফরের মধ্যে রাজধানী কিয়েভে দুটি মিসাইল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণে অন্তত তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছেন শহরটির মেয়র ভিতালি ক্লিৎসকো। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আন্তোনিও গুতেরেস ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে আলোচনার জন্য কিয়েভে অবস্থান করছেন। এর মধ্যে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটল। বৃহস্পতিবার সন্ধ্যার এ হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছেন মেয়র ভিতালি ক্লিৎসকো।

ভিতালি ক্লিৎসকো বলেছেন, একটি ক্ষেপণাস্ত্র কিয়েভের একটি আবাসিক ভবনের নিচতলায় আঘাত হেনেছে। এতে তিনজন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে স্টেট ইমার্জেন্সি সার্ভিসের প্রেস সেক্রেটারি সভেৎতলানা ভোদোলাগা বলেছেন, দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি আবাসিক ভবনের কাছের একটি স্থাপনায় আঘাত হেনেছে। এতে কত জন হতাহত হয়েছেন তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি।

মঙ্গলবার তিন দিনের জন্য রাশিয়া ও ইউক্রেন সফরে বের হন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। সফরের প্রথম দিনে তিনি রাশিয়া গিয়েছিলেন। বৃহস্পতিবার ছিল তার সফরের শেষ দিন।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩