Logo
শিরোনাম

খুলনায় ব্যবসায়ী সাইদুল হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ০৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ৯৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের (বিশেষ দায়রা জজ আদালত) বিচারক সাইফুজ্জামান হিরো এই রায় ঘোষণা করেন। আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মুরাদ হোসেন গাজী বিষয়টি করেছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলোসুমন মল্লিক ও আশিকুর রহমান আশিক। দুই জনই পলাতক রয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলোকালু ওরফে ছোট কালু (পলাতক) ও তালেব হাওলাদার ওরফে তাগিদ। তাদের প্রত্যেকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সাইদুল জেড়াগেট এলাকার হাজেরা বেগমের ছেলে। তিনি মৌসুমী ফল ব্যবসায়ী ছিলেন। ২০১৭ সালের ১১ জুলাই বেলা সাড়ে ১১টায় এলাকার নুরুল ইসলামের নদিয়া অটোমোবাইলের সামনে চিহ্নিত সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে।

স্থানীয়রা তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের মা আট জনের নাম উল্লেখসহ জ্ঞাত চার জনকে আসামি করে খুলনা থানায় হত্যা মামলা করেন। তদন্তকালে মামলার দুই আসামি বাবু ওরফে গুড্ডু বাবু ও আল মাহমুদ সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। ফলে তাদের নাম বাদ দিয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও খুলনা থানার ইন্সপেক্টর সৈয়দ মোশারেফ হোসেন একই বছরের ২২ আগস্ট ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

এক মাস পর এই মামলায় সম্পূরক চার্জশিট দেন তিনি। আদালতে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি  মামলার বিচার শুরু হয়। বিচার চলাকালে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলাটি রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন ও আসামিপক্ষে অ্যাডভোকেট লিয়াকত আলী খান ও কাজী শহিদুল পরিচালনা করেন।


আরও খবর