Logo
শিরোনাম

খালেদা জিয়া রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৭৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি প্রধান খালেদা জিয়া মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করেছেন। তিনি রাজাকার-আলবদর এবং স্বাধীনতাবিরোধীদের এমপি-মন্ত্রী করে নিজামী-মুজাহিদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন। এতে করে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের অপমান করা হয়েছে।

শুক্রবার সকালে নাজিরপুর উপজেলা স্বাধীনতা মঞ্চে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারে সদস্যদের সংবর্ধনা আনুষ্ঠানের আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে। ওই পরাজিত শক্তি আবারও দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে ভুলণ্ঠিত করার চক্রান্ত্রে মেতে উঠেছে।

তিনি বলেন, নতুন প্রজম্ম ও শিক্ষার্থীদের কাছে দেশের স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। নতুবা আমাদের সন্তানরা মুক্তিযুদ্ধ ও দেশের ইতিহাস সম্পর্কে সঠিকভাবে জানবে না।

শ ম রেজাউল বলেন, মুক্তিযোদ্ধারা তাদের জীবনের বিনিময় দেশটি স্বাধীন করেছেন। আর এর একমাত্র নেতৃত্বে ছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ স্বাধীন হওয়ার পর একমাত্র তিনি ও আওয়ামী লীগ সরকার দেশের মুক্তিযোদ্ধাদের সঠিকভাবে মূল্যায়ন করছেন। শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়নসহ বিশ্বের নজিরবিহীন সুবিধা দিচ্ছেন।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের ত্যাগ ও তাদের আত্মার শান্তির জন্য আমাদের আবারও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার গঠন করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর, নাজিরপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ আব্দুল লতিফ প্রমুখ।

এর আগে সকালে মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠানে শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

 


আরও খবর