Logo
শিরোনাম

কাবুলে হাসপাতালের কাছে বিস্ফোরণ, নিহত ১৯

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের রাজধানী কাবুলের সামরিক হাসপাতালের কাছে মঙ্গলবারের জোড়া বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরও ৪৩ জন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম বিস্ফোরণটি ঘটে সরদার মুহাম্মদ দাউদ খান হাসপাতালের সামনে। দ্বিতীয় বিস্ফোরণটিও হাসপাতালের কাছাকাছি এলাকায় ঘটে। এ সময় সেখানে গুলির শব্দও শোনা গেছে।

আফগান সরকারের উপমুখপাত্র বিলাল কারিমি সাংবাদিকদের জানান, কাবুলের ১০ম জেলার ৪০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের প্রবেশপথে অন্তত দুইটি বিস্ফোরণ ঘটে।

টুইটারে দেওয়া এক পোস্টে তিনি জানান, ওই এলাকায় নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে, হতাহতের কোনও তথ্য পাওয়া যায়নি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খোস্তি-ও বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, বিস্ফোরণের ফলে হতাহতের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে এ সংখ্যা বলা সম্ভব নয়।

স্থানীয় বাসিন্দাদের শেয়ার করা ছবিতে কাবুলের ওয়াজির আকবর খান এলাকার পুরনো কূটনৈতিক অঞ্চল সংলগ্ন ওই বিস্ফোরণস্থলের ওপর ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।

তাৎক্ষণিকভাবে কোনও ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে সরকারি বাখতার বার্তা সংস্থা প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানিয়েছে, জঙ্গিগোষ্ঠী আইএসের কিছু সদস্য হাসপাতালে প্রবেশ করে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩