Logo
শিরোনাম

জয়ের উদ্যোগেই আজকের ডিজিটাল বাংলাদেশ : প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৬৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে আপনারা যে ডিজিটাল বাংলাদেশ দেখছেন সেটা জয়েরই ধারণা-চিন্তা থেকে এসেছে। এ ব্যাপারে সে একের পর এক উদ্যোগ নিয়েছে, পরামর্শ দিয়েছে। আমরা সে অনুযায়ী বাস্তবায়ন করার চেষ্টা করেছি। এখনও অনেক কাজ বাকি আছে।

গত ২৩ জুলাই ছিল পাবলিক সার্ভিস দিবস। করোনাভাইরাসের কারণে সেটি পিছিয়ে আজ ২৭ জুলাই পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে ডিজিটাল বাংলাদেশ নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আজ আমার জন্য বিশেষ একটা দিন। আমার সন্তান জয়ের জন্মদিন। আজ ৫০ বছরে পা দিয়েছে সে। এমন একটা দিনেও করোনার কারণে আমরা একত্রিত হতে পারিনি। এটা আমার জন্য বড় একটা দুঃখ। তারপরও আপনারা জয়কে স্মরণ করেছেন, সেজন্য ধন্যবাদ জানাচ্ছি।

নব্বইয়ের দশক থেকেই কম্পিউটার ব্যবহার করে জয়। আমিও তার কাছ থেকেই কম্পিউটার শিখেছি। আমরা যখন ৯৬ সালে ক্ষমতায় আসলাম, তখনই জয় বলেছিল, সর্বত্র কম্পিউটারের ব্যবহার চালু করতে। পরামর্শ দিল, কম্পিউটারের ওপর থেকে ট্যাক্স তুলে নিতে হবে, মানুষকে প্রশিক্ষণ দিতে হবে। আমরা সেভাবেই করলাম। আজ তো কম্পিউটার আমাদের সব কাজের প্রধান অনুসঙ্গ।

প্রশাসন নিয়ে সরকার প্রধান বলেন, সরকার মানে জনগনের সেবক। বঙ্গবন্ধু বারবার কর্মকর্তাদের এ কথা মনে করিয়ে দিতেন। আমিও সেটাই বলতে চাই। জনগণকে সেবা দিতে হবে আন্তরিকতার সাথে। তাদেরকে যথাযথ সেবা দিতেই একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়।


আরও খবর