Logo
শিরোনাম

জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৫২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
১৫ আগস্ট কোনো ব্যক্তির হত্যাকাণ্ড নয়, এটি একটি জাতির হত্যাকাণ্ড। সেদিন বঙ্গবন্ধুর দুই মেয়ে দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। তারা দেশে ফেরায় এদেশের মানুষ বঙ্গবন্ধুর অস্তিত্ব ফিরে পান

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা এ দেশকে পাকিস্তান ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু তারা বুঝতে পারেনি জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী এবং সেটা এখন প্রমাণিত।

শনিবার (২৮ আগস্ট) মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে `বঙ্গবন্ধুর কর্মশক্তিতে বলিয়ান শিক্ষাদর্শন ও জাতীয় উন্নয়ন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, ১৫ আগস্ট কোনো ব্যক্তির হত্যাকাণ্ড নয়, এটি একটি জাতির হত্যাকাণ্ড। সেদিন বঙ্গবন্ধুর দুই মেয়ে দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। তারা দেশে ফেরায় এদেশের মানুষ বঙ্গবন্ধুর অস্তিত্ব ফিরে পান। অথচ শেখ হাসিনাকেও ওরা ১৯বার হত্যা করতে চেয়েছিল। ওরা হত্যাকাণ্ড ছাড়া কিছুই বোঝে না।

আ ক ম মোজ্জাম্মেল বলেন, বঙ্গবন্ধুর খুনের আড়ালে কারা ছিল তাদের খুঁজে বের করতে হবে। আমি সংসদে মাননীয় প্রধানমন্ত্রীর সামনে ছয় বার বলেছি তাদের খুঁজে বের করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আইডিইবির সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদ, আইডিইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শামসুর রহমান ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা মো. ইদরীস আলী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


আরও খবর