Logo
শিরোনাম

ইভ্যালির চেয়ারম্যান-এমডির ব্যাংক হিসাব তলব

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৬৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের নামে পরিচালিত সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক।

গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের পক্ষে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ব্যাংকগুলোকে এ বিষয়ে চিঠি দিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিএফআইইউ-এর একজন সহকারী পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন। ইভ্যালির বিরুদ্ধে চলমান তদন্তের অংশ হিসেবে সমস্ত তথ্য চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিএফআইইউয়ের চিঠিতে শামীমা নাসরিন এবং মোহাম্মদ রাসেলের নামে পরিচালিত হিসাবের লেনদেন বিবরণী, ৫০ লাখ টাকা বা তার বেশি জমা ও উত্তোলনের জমা রসিদ বা চেকের কপি (ওয়াক-ইন কাস্টমারের ছবিযুক্ত আইডিসহ) পাঠাতে বলা হয়েছে। হিসাবের নমিনিদের তথ্য এবং নমিনিদের নামে কোনো হিসাব থাকলে সেগুলোর তথ্যও জানাতে বলা হয়েছে। ব্যাংকগুলোকে সমস্ত তথ্য দিতে সাত দিনের সময় বেঁধে দিয়েছে বিএফআইইউ।

এ বিষয়ে কথা বলতে ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে। ইভ্যালির দায়িত্বশীল কোনো কর্মকর্তা এ বিষয়ে কথা বলতে রাজি হননি।


আরও খবর

এলপিজির দাম আরও বাড়ল

বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3