Logo
শিরোনাম

ইভটিজিংয়ে বাধা, মাদ্রাসায় ঢুকে শিক্ষককে পিটিয়ে জখম

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১০১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের ভূঞাপুরে মাদ্রাসাছাত্রীদের ইভটিজিংয়ে বাধা দেওয়ার জেরে শিক্ষককে লাঞ্ছিত ও মারধরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে উপজেলার অর্জুনা দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। লাঞ্ছিত-মারধরের শিকার আহত শিক্ষকের নাম মোহাম্মদ সাইদুর রহমান (৪২)। তিনি মাদ্রাসার সুপার শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। এ ঘটনায় ওই দিন বিকালে ৬ জনের নাম উল্লেখ করে ভূঞাপুর থানায় অভিযোগ দায়ের করেন শিক্ষক সাইদুর রহমান।

অভিযোগ সূত্রে জানা গেছে, দুই বখাটে বৃহস্পতিবার সকালে তার বন্ধুদের সঙ্গে নিয়ে মাদ্রাসায় সাইকেল নিয়ে প্রবেশ করে ছাত্রীদের ইভটিজিং করতে থাকে। এ সময় সুপার সাইদুর রহমান মাদ্রাসার ম্যানেজিং কমিটির সাবেক অভিভাবক সদস্য কাশেম আলীকে সঙ্গে নিয়ে বখাটে ওই দুইজনকে জিজ্ঞাসাবাদ করেন। পরে উত্তর না দিয়ে সাইকেল রেখেই চলে যায় তারা। পরে দুই বখাটের পক্ষ থেকে কয়েকজন মাদ্রাসায় প্রবেশ করে অফিস ভাঙচুর ও শিক্ষক সাইদুর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং লাঞ্ছিতসহ মারধর করে।

মাদ্রাসার অন্যান্য সহকারী শিক্ষকরা আহত অবস্থায় সাইদুর রহমানকে উদ্ধার করে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় সুপার মোহাম্মদ সাইদুর রহমান বলেন, বহিরাগত বখাটেরা দীর্ঘদিন ধরে ছাত্রীদের রাস্তা-ঘাটে ও মাদ্রাসার ভেতরে প্রবেশ করে বিভিন্ন সময় ইভটিজিং করত। এ নিয়ে বেশ কয়েকবার তাদের নিষেধ করা হয়েছিল। বৃহস্পতিবার সকালে ওই বখাটেরা মাদ্রাসায় প্রবেশ করে ইভটিজিং করছিল। বিষয়টি দেখে একজন সাবেক অভিভাবক সদস্য বাধা দিতে গেলে বখাটেরা তাদের সাইকেল রেখে চলে যায়। পরে কয়েকজন এসে মারধর ও ভাংচুর করে। আহত অবস্থায় সহকারী শিক্ষকরা আমাকে হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে শুক্রবার (২৬ আগস্ট) বিকালে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, সুপার লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর