Logo
শিরোনাম

ইভিএমকে বিতর্কিত করার চেষ্টা করছেন জাপা প্রার্থী: রিটার্নিং কর্মকর্তা

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৫ নভেম্বর ২০২৩ | ৬১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইভিএমসহ নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

ইভিএমের ত্রুটি নিয়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, এমন অভিযোগ জানার পর প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। সেখানে ইভিএমের কোনো ত্রুটি ছিল না। একজন ভোটার ভোট দিচ্ছিলেন। তাকে একটু অপেক্ষা করতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা না করে ইভিএম ও নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছেন।

ইভিএমের কোনো ত্রুটি নেই উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা বলেন, কিছু ভোটারের হাতের আঙুল পরিষ্কার না থাকায় ছাপ মিলছে না। হাত পরিষ্কার করার নির্দেশ দেওয়া হচ্ছে।

এর আগে সকাল ৮টা ৫০ মিনিটে আলমনগর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। সেখানে ইভিএমে ত্রুটির কারণে প্রায় ৩০ মিনিট অপেক্ষার পর ৯টা ২১ মিনিটের দিকে তিনি ভোট দেন।

ভোটদান শেষে এ পরিস্থিতিকে নির্বাচন কমিশনের ব্যর্থতা হিসেবে আখ্যা দিয়ে মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, ইভিএমে ত্রুটির কারণে ভোট দিতে দেরি হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলবো। এ ভোটকেন্দ্রেই দুই ভোটগ্রহণ কক্ষে ইভিএমের ত্রুটি আছে। এ সময় ভোটগ্রহণের সঙ্গে যুক্ত সবার দায়িত্বে অবহেলার অভিযোগ তোলেন তিনি।


আরও খবর