Logo
শিরোনাম

‘ইতিহাস থেকে জিয়াউর রহমানকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে’

প্রকাশিত:শুক্রবার ১৮ আগস্ট ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১০৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমানের নাম যুক্ত করে ইতিহাস বিকৃতির চেষ্টা করছে।

আজ শনিবার (১৮ আগস্ট) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন।

তিনি আরও বলেন, সরকার শুধু তার নাম মুছে ফেলতে চায় না, তারা জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে খলনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। শেখ মুজিব হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমানকে যুক্ত করে ভুল তথ্য ছড়িয়ে ইতিহাস বিকৃত করা হচ্ছে এবং চলমান আন্দোলন বানচাল করার চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেন, তখন বিএনপির অস্তিত্ব ছিল না। জিয়াউর রহমান সেনাপ্রধান ছিলেন না, তিনি উপপ্রধান ছিলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, যারা এ দেশের স্বাধীনতার একমাত্র দাবিদার বলে নিজেদের দাবি করে, বলে যে তারাই যুদ্ধ করেছে, তারা কিন্তু সেদিন স্বাধীনতা ঘোষণা করতে পুরোপুরি ব্যর্থ হয়েছিল। পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে বাঁচতে তাদের (আওয়ামী লীগের) অধিকাংশ লোক ভারতে পালিয়ে গিয়েছিল।


আরও খবর