Logo
শিরোনাম

ইসরায়েলকে নিয়ে নতুন কৌশলে হামাস

প্রকাশিত:রবিবার ২৩ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দখলদার ইহুদিবাদি ইসরায়েল যাতে অবরুদ্ধ গাজা থেকে কোনো তথ্য না পায় সেজন্য বিশেষ কৌশল গ্রহণ করেছে উপত্যকাটি নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

তারই অংশ হিসেবে শনিবার তারা ফিলিস্তিনিদের বলে দিয়েছে, ১১ দিনের যুদ্ধের সময় ইসরাইল যেসব স্থানে হামলা চালিয়েছে, সেগুলো সম্পর্কে তারা যেন কোনোপ্রকার কথা না বলে।

জানা গেছে, হামাসের ইন্টারনাল সিকিউরিটি এজেন্সি (আইএসএ) এক বার্তায় সতর্কতার মাত্রা বাড়ানোর জন্য ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানিয়েছে।

ইসরায়েলি আগ্রাসনের সময়কার ঘটনা, বিশেষ করে যেসব স্থানকে তারা টার্গেট করেছিল, সে ব্যাপারে কোনো তথ্য সরবরাহ না করা এবং ওইসব স্থান নিয়ে কোনো কথাবার্তা না বলার নির্দেশ দিয়েছে আইএসএ।

ইসরায়েল তার টার্গেট সম্পর্কে আরো তথ্য সংগ্রহ করতে গোয়েন্দা কার্যক্রম জোরদার করেছে বলেও জানিয়েছে আইএসএ। তারা হামাস ও এর চলাচল সম্পর্কে আরো তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। সহায়তা প্রদান বা দাতব্য প্রতিষ্ঠানের ছদ্মবেশেও ইসরায়েলি গোয়েন্দারা আসতে পারে। তাদের ব্যাপারে সাবধান থাকতে হবে।

ইসরাইলি বিমান হামলায় হামাসের টানেল ও অস্ত্র গুদামের যে ক্ষতি হয়েছে, তা লুকানোর চেষ্টায় এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। ইসরায়েলি হামলায় আইএসএর সদরদফতরটি পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে বলেও একটি সূত্র জানিয়েছে।

নিউজ ট্যাগ: হামাস ইসরায়েলি

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩