Logo
শিরোনাম

ইরানের কারাগারে অগ্নিকাণ্ড, গুলির শব্দ

প্রকাশিত:রবিবার ১৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৬৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইরানের এভিন কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার এই অগ্নিকাণ্ড ঘটে। সেখান থেকে ব্যাপক ধোঁয়ার পাশাপাশি গুলি ও সাইরেনের শব্দ পাওয়া যায়। খবর বিবিসির। 

এভিন কারাগার রাজনীতিক, সাংবাদিক ও বিদেশি নাগরিকদের কারাগার বলে পরিচিত। কয়েক সপ্তাহ ধরে সরকার বিরোধী বিক্ষোভে বিপর্যস্ত ইরান। এরই মধ্যে দেশটিতে কারাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বিবিসি তার প্রতিবেদনে জানিয়েছে, অনলাইনে শেয়ার করা ভিডিওগুলোতে তেহরানের স্থানে আগুন ও ধোঁয়া দেখা গেছে এবং গুলির শব্দ ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

রাষ্ট্রীয় গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে একজন কর্মকর্তা বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে, ভিডিও ফুটেজে আগুন অব্যাহত থাকতে দেখা গেছে। পুলিশি হেফাজতে ২২  বছর বয়সী কুর্দি ইরানিয়ান তরুণী মাসা আমিনির মৃত্যুকে কেন্দ্র করে এক মাস ধরে ইরানে সরকারবিরোধী বিক্ষোভ চলছে।

বিবিসির পারসি সংস্করণের সংবাদকর্মী রানা রহিমপুর বলেছেন, এভিন কারাগারের পরিস্থিতির সঙ্গে সাম্প্রতিক বিক্ষোভের সম্পর্ক আছে কি না, তা এখনো জানা যায়নি। তবে, তিনি মনে করেনদুটো ঘটনার সম্পর্ক থাকতে পারে। কারণ, শত শত বিক্ষোভকারীকেও এভিন কারাগারে রাখা হয়েছে।

অবশ্য এ দুটি ঘটনা সম্পর্কিত নয় বলে দাবি করেছে ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। ইরানের এক কর্মকর্তা আগুনের জন্য নাশকতামূলক কর্মকাণ্ডকে দায়ী করেছেন।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩