Logo
শিরোনাম

ইন্দোনেশিয়ায় জ্বালানি ডিপোয় অগ্নিকাণ্ডে নিহত ১৭

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৭৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্দোনেশিয়ায় জ্বালানি ডিপোতে ভয়াবহ আগুনে শিশুসহ অন্তত ১৭জন নিহত হয়েছেন। আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি আছেন অর্ধশতাধিক।

কয়েক হাজার বাসিন্দাকে এরইমধ্যে নিরাপদে সরিয়ে নিয়েছে দমকলকর্মীরা। তবে, কি কারণে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি। চলছে তদন্ত।

শুক্রবার(৩ মার্চ) স্থানীয় সময় রাত ৮টা নাগাদ ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতার জনবহুল এলাকা তানাহ মেরাহতে একটি জ্বালানি ডিপোতে ভয়াবহ আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দমকলবাহিনী।

৩৭টি ফায়ার ইঞ্জিন ব্যবহার করে অন্তত দেড় শতাধিক দমকলকর্মী আগুন নিয়ন্ত্রণে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে, আগুনের তীব্রতা বেশি হওয়ায় বেগ পেতে হয় তাদের। পরে স্থানীয় সময় রাত ১০ টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

পরে ঘটনাস্থল থেকে শিশুসহ বেশ কয়েকজনের মরদেহ বের করে আনা হয়। অর্ধশতাধিক মানুষকে দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। হতাহতের পাশাপাশি বেশ কয়েকটি ঘরবাড়ি ও দোকানপাটও আগুনে পুড়ে গেছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, লোকালয়ে আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। এরইমধ্যে কয়েক হাজার বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।

স্থানীয় এক বাসিন্দা বলেন, হঠাৎ করেই বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পাই। আসলে আগুনের বিস্ফোরণ ছিলো। এ ঘটনার পরপরই আমরা সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানাই।

ঠিক কি কারণে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি। এরইমধ্যে কারণ জানতে চলছে তদন্ত। দেশটির জ্বালানি মন্ত্রী আরিফিন তাসরিফ জানান, জ্বালানি ডিপোটি ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় জ্বালানি কোম্পানি পার্টামিনার। এটি দেশটির ২৫ শতাংশ জ্বালানি চাহিদা পূরণ করে থাকে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩