Logo
শিরোনাম

হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

প্রকাশিত:শনিবার ১৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ১৩০০জন দেখেছেন
Image

হিলি প্রতিনিধি:

গত একসপ্তাহ ধরে স্বাভাবিক থাকলেও হিলি স্থলবন্দরে আবরও বাড়তে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম। গত সপ্তাহে প্রতি কেজি পেঁয়াজ ১৮ থেকে ২২ টাকায় বিক্রি হলেও গেলো দুই দিন ধরে হিলি স্থলবন্দরে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ২৯ টাকায়। হঠাত করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা।

হিলি বাজারের পেঁয়াজ ব্যবসায়ী শাকিল হোসেন বলেন, কয়েক দিনের ব্যবধানে হঠাৎ করে আবারো প্রতি কেজি পেঁয়াজে ৭ থেকে ৮ টাকা বেড়ে বর্তমানে বিক্রি হচ্ছে ২৭ থেকে ২৯ টাকা। অথচ কয়েকদিন আগে এই পেঁয়াজ বিক্রি হয়েছে ১৮ থেকে ২০ টাকায়। তারা বলছেন, ভারতে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারেও পেঁয়াজের দাম বেড়েছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আনোয়ারুল ইসলাম বলেন, বর্তমান কাঁচা বাজারে, বেগুন, পটল, করলাসহ সব পণ্যের দাম ঊর্ধ্বমুখী। স্বল্প আয়ের মানুষের জিবন চলা কষ্টকর হয়ে পড়েছে। কয়েদিন আগে পেঁয়াজের দাম কিছুটা কম ছিলো। মনেও স্বস্তি ছিলো। হঠাৎ করে আবারো পেঁয়াজসহ সব ধরণের কাঁচা পণ্যের দাম বেড়েছে। আগে এক কেজি করে কিনলেও এখন আধা কেজি করে কিনতে হচ্ছে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানি কারক নূর আলম বাবু জানান, ডলারের দাম হঠাৎ কমে যাওয়ায় পেঁয়াজরে দাম বেড়েছে। তিনি বলেন বন্দর দিয়ে পর্যাপ্ত পরিমানে পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বাড়তে থাকায় এই দাম কমে আসবে বলে মনে করেন তিনি।

নিউজ ট্যাগ: হিলি স্থলবন্দর

আরও খবর