Logo
শিরোনাম

গুলশানের আগুন নিয়ন্ত্রণে, চলছে উদ্ধারকাজ

প্রকাশিত:সোমবার ২০ ফেব্রুয়ারী ২০23 | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর গুলশান-২ নম্বরে ১২তলা আবাসিক ভবনে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ মাসুদ চৌধুরী। রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ১০ মিনিটের দিকে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেন, ভবনটি থেকে ২২ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে ৯ জন পুরুষ, ১২ জন নারী ও একজন শিশু রয়েছে।

এর আগে, রাজধানীর গুলশান-২ নম্বরে ১২তলা আবাসিক ভবনের সপ্তম তলায় লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। ইতোমধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম আতিক।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ২০ মিনিটের দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ ভবনটির সামনে এসে পৌঁছেন তিনি।

মেয়র আতিক হ্যান্ড মাইকে আগুন নিয়ন্ত্রণে আনতে এবং উদ্ধার কাজে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করার আহ্বান জানান এবং উৎসুক জনতাকে সরিয়ে দিতে পুলিশকে নির্দেশ দেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে আগুনের লাগে বলে জানায় ফায়ার সার্ভিসের সদরদপ্তর।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের কারণে প্রচণ্ড ধোঁয়া সৃষ্টি হওয়ার কারণে উদ্ধার কাজ করতে বেগ পোহাতে হচ্ছে। ভবনের ভেতর থেকে এ পর্যন্ত চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ভবনটিতে বহু মানুষ আটকে পড়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এর আগে, ফায়ার সার্ভিসের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের একটি ভবনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ৬টি ইউনিট পাঠানো হয়েছে। এরপর আগুনের তীব্রতা বাড়ায় আরও সাতটি এবং পরে আরও ছয়টি ইউনিট পাঠানো হয়। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ১৯টি ইউনিট।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, হতাহতের সংখ্যা ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলেও জানান তিনি।


আরও খবর