Logo
শিরোনাম

ঘিওরে কবরস্থান থেকে ৯টি কঙ্কাল চুরি

প্রকাশিত:বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১৫৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মানিকগঞ্জের ঘিওরে একটি কবরস্থান থেকে নয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতের কোনো এক সময়ে উপজেলার ধুলন্ডি গ্রামের জান্নাতুল বাকী কবরস্থান থেকে কঙ্কালগুলি চুর হয়। এতে স্থানীয়দের মধ্যে উত্তেজনার পাশাপাশি স্বজনদের কবরের নিরাপত্তা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় বাসিন্দা বরকত আলী জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে কবরস্থানে এসে কয়েকটি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান। পরে তিনি কাছে গিয়ে তিনি দেখেন, কবরগুলো থেকে কঙ্কাল তুলে নেওয়া হয়েছে।  এখবর গ্রামে ছড়িয়ে পরার সাথে সাথে কবরস্থানে ছুটে আসে গ্রামের লোকজন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বালিয়াখোড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আওয়াল বলেন, 'কবরস্থানে কঙ্কাল চুরির ঘটনাটি শুনে ঘটনাস্থলে আসি। প্রাথমিকভাবে ৯টি কবর খুড়ে কঙ্কাল নিয়ে যাওয়ার প্রমাণ পাওয়া গেছে। 

ঘিওর থানার ওসি রিয়াজউদ্দিন আহমেদ বিপ্লব বলেন, কবরস্থানটি নির্জন এলাকায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ৯টি কবর থেকে কঙ্কালের অংশবিশেষ চুরি হয়েছে। বিষয়টি আমরা খুব গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছি। 

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি একটি গর্হিত কাজ। দোষীদের খুঁজে বের করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর