Logo
শিরোনাম

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে মায়ের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৫৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুরে রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কদরজান বেগম (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় জিএমপি সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) সকালে মহানগরীর মারিয়ালী কলাবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কদরজান বেগম ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার গুমগাও গ্রামের আ. হাকিমের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ছোট ভাইকে নিয়ে কদরজানের বড় ছেলে ফারিদ হোসেন গাজীপুর মহানগরীর মারিয়ালী কলাবাগান এলাকায় ভাড়া বাসায় থেকে অটোরিকশা চালান। গত ৭ জানুয়ারি ছেলেদের দেখতে মা কদরজান বেগম গাজীপুরে আসেন। বুধবার সকাল ৮টার দিকে ছেলেরা বাড়ি থেকে কাজের উদ্দেশে বের হন। পরে কদরজান সকাল ১০টার দিকে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করতে গেলে বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে এবং তাদের রান্নাঘরসহ পাশের আরও দুইটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। পরে ভস্মীভূত ঘর থেকে অগ্নিদগ্ধ কদরজানের মরদেহ উদ্ধার করা হয়। পরে জিএমপি সদর থানা-পুলিশ মরদেহের সুরতহাল প্রতিবেদন করে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

পরিবারের বরাত দিয়ে গাজীপুর মহানগর পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, কদরজান তিন দিন আগে ছেলেদের সঙ্গে দেখা করতে গাজীপুরে ছেলের ভাড়া বাড়িতে আসেন। বুধবার সকালে রান্না করতে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধ হয়ে তাঁর মৃত্যু হয়। তিনি আরও জানান, ওই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বুধবার সকাল ৯টার দিকে আধা পাকা টিনের ঘরের ভেতরে গ্যাস সিলিন্ডারে রান্না করতে যান কদরজান। এ সময় সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং দ্রুত ছড়িয়ে পড়ে। পরে নিহতের স্বজন ও প্রতিবেশীরা ফায়ার স্টেশনে খবর দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশনের দুই ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে যেতে যেতে ঘর ও ঘরে থাকা কদরজান সহ মালামাল পুড়ে যায়। অগ্নিদগ্ধ হয়ে তার মৃত্যু হয়।


আরও খবর