Logo
শিরোনাম

ফের লড়ার আগ্রহ ৮০ বছরের বাইডেনের

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি মাসেই ৮০ বছর পূর্ণ হয়েছে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। তবে বয়স ৮০ হলেও দমে যাননি তিনি। দুই বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ পোষণ করেছেন তিনি। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আগামী বছরের শুরুতে। বাইডেন এই কথা জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

হোয়াইট হাউসের কর্মকর্তারাও আগামী প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন। সম্প্রতি বেশ কয়েকবার বাইডেন আগামী নির্বাচনে লড়বেন কি না এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন। এই বিষয়ে বাইডেনের একজন উপদেষ্টা জানিয়েছেন, আগামী নির্বাচনে বাইডেন লড়বেন কিনা সেই বিষয়ে আলোচনা চলছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাইডেন বলেন, আমাদের ইচ্ছা রয়েছে আরও একবার লড়ার এবং এটিই আমাদের ইচ্ছা ছিল। এ সময় তাঁর স্ত্রী জিল বাইডেন তাঁর পাশে বসে ছিলেন। তাঁকে ইঙ্গিত করে বাইডেন বলেন, এটি আসলে পারিবারিক আলোচনার বিষয়ই।

বাইডেন জানিয়েছেন, তাঁর পরিবার চায় তিনি আরেকবার প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তবে এই বিষয় তড়িঘড়ি কোনো সিদ্ধান্ত নিতে চান না তিনি। বাইডেন আরও জানিয়েছেন, তাঁর এই ঘোষণা কোনোভাবেই তাঁর পূর্ববর্তী প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের ঘোষণার সঙ্গে সম্পর্কিত নয়। ট্রাম্পও আগামী নির্বাচনে আবারও প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ পোষণ করেছেন।

নিউজ ট্যাগ: জো বাইডেন

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩