Logo
শিরোনাম

একুশে বইমেলায় রাহিমা আহম্মেদ শ্রাবনীর দীর্ঘশ্বাস!

প্রকাশিত:সোমবার ৩০ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ১৪২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এবারের আসন্ন অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হচ্ছে তরুণ লেখিকা  রাহিমা আহম্মেদ শ্রাবনীর লিখা দীর্ঘশ্বাস। লেখিকার সহজ ও প্রাঞ্জল ভাষার ব্যবহার, সংলাপ এবং বর্ণনা যে কোনো সচেতন পাঠককে আকৃষ্ট করবে। গল্পে আছে বোধ, রহস্য, প্রকৃতি, সংকট ও সংগ্রামের সুনিপুণ আখ্যান। বইমেলায় বইটি পাওয়া যাবে আর জে সপ্ন প্রকাশনীর স্টল নং ৩৪৯ তে।

লেখিকা রাহিমা আহম্মেদ শ্রাবনী বলেন, এবারের একুশে বইমেলায় আমার একটি বই আসছে। বইয়ের নাম দীর্ঘশ্বাস। বইটি প্রকাশ করছে আর জে সপ্ন প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আর জে মেহেদী ।

রাহিমা আহম্মেদ শ্রাবনী আরও বলেন, আমি আমার প্রতিটা বই মনের মাধুলি দিয়ে লেখার চেষ্টা করি, চাই আপনাদের মনের কোনে একটু জায়গা করে নিতে,,সমাজের জন্য ভালো কিছু লিখতে। এই বইটিতে বতর্মান সমাজের বাস্তবরুপ রেখা ধারন করার চেষ্টা করেছি জানিনা কত খানি পেরেছি, বিচারের দায়িত্বটা আপনাদের কাছে ছেড়ে দিলাম। আমি আশাবাদী আমার আগের বই গুলো যেভাবে আপনরা গ্রহণ করেছেন এটাও করবেন। আমি প্রতিটা পাঠকের কাছে চির কৃতজ্ঞ। আমি আমার লেখার মাঝে বেঁচে থাকতে চাই এবং হতে চাই চির আমৃত্যু। সবার কাছে দোয়া চাই এবং আপনাদের জন্য রইল প্রীতি ও ভালোবাসা।

রাহিমা আহম্মেদ শ্রাবনী সম্ভান্ত্র এক মুসলিম পরিবারে নেত্রকোনা জেলার মোবারকপুর গ্রামে জন্মগ্রহন করেন, পেশায় একজন শিক্ষিকা, তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন নেত্রকোনা জেলার, লতিফা আব্বাস মডেল মহিলা আলিম মাদরাসা থেকে। তিনি বতর্মানে ঢাকা তিতুমীর কলেজ এন্ড ইউনিভার্সিটিতে ৪র্থ  বর্ষে অধ্যয়নরত আছেন। তিনি ক্লাস ষষ্ঠ শ্রেণী থেকে লেখালেখি শুরু করেন, বিভিন্ন পত্র- পত্রিকায় কবিতা,ছোটগল্প,উপন্যাস প্রকাশ হয়েছে। তাহার প্রথম কবিতা স্বাধীনতা,,সেই সাথে তিনি একজন নাট্যকার ও ঔপন্যাসিক, তাহার প্রথম "নাটক ঝাল মরিচ প্রেম" এবং প্রথম একক বই "তোমারি বিজয় হয়েছে" করুন বেদনাদায়ক কাহিনী নিয়ে উপন্যাসটি রচিত। বইটি ব্যাপক সারা ফেলেছিলো এবং পাঠকের চোখের কোনে পানি জমেছে বহুবার। "চাঁদনী রাতের কাব্য" বইটিতে সেরা কবি নির্বাচিত হয়ে সাহিত্য পদকে ভূষিত হয়েছেন। দীর্ঘশ্বাস   বইটি ছাড়াও আরও একটি বই যৌথ প্রযোজনায় প্রকাশ হয়েছে "তোমার গল্পে আমার লেখা" তিনি ছোটকাল থেকে লেখালেখির প্রতি প্রখর আগ্রহী ছিলেন, ব্যস্ত সময় পার করে যে সময়টুকু পান লেখালেখিতেই কাটান। তিনি বই পড়া,ভ্রমন করা এবং নীরবে একাকী থাকতে পছন্দ করেন।

নিউজ ট্যাগ: একুশে বইমেলা

আরও খবর

একেক শিশুর পছন্দ একেক ধরনের বই

শনিবার ১১ ফেব্রুয়ারী ২০২৩

খুলে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলার গেট

মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩