Logo
শিরোনাম

‘এক মদ্যপের কারণে’ ১৫ জনের প্রাণহানি

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ৬০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ায় আজ শনিবার দেশটির কোস্ত্রোমা শহরের এক নৈশ ক্লাবে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে অন্তত ১৫ জনের প্রাণহানি হয়েছে। রাশিয়ার সংবাদ সংস্থা এই তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

সংবাদ সংস্থা তাস জানিয়েছে, জনপ্রিয় ক্লাবটিতে রাতের বেলা আগুন ধরে। ধারণা করা হচ্ছে, এক মদ্যপ ব্যক্তি ফ্লেয়ারগান (একধরনের পিস্তল, যা দিয়ে আগুন বা ধোঁয়া বের হয়) ব্যবহারের পর ক্লাবটিতে আগুন লেগেছে।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় আনুমানিক রাত ২ টায় নৈশ ক্লাবটিতে আগুন ধরে এবং সকাল সাড়ে ৭ টার দিকে তা নিয়ন্ত্রণে আসে। এর আগে গভর্নর সের্গেই সিতনিকভ জানায়, আগুনে ১৩ জন নিহত হয়। কিন্তু পরবর্তীতে দেশটির জরুরি সেবা বিভাগ পরে আরও দুই ব্যক্তির লাশ পাওয়া গেছে বলে জানিয়েছে।

দেশটির আইনপ্রেণেতাদের বরাত দিয়ে তাস বলছে, আরও দুই লাশ উদ্ধার করা হয়েছে। এর মানে মোট প্রাণহানির সংখ্যা এখন ১৫। আগুন লাগার পর নৈশ ক্লাবের ওই ভবন থেকে অন্তত ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

জরুরি পরিষেবার সূত্রের বরাত দিয়ে তাস বলছে, মদ্যপ ব্যক্তি ফ্লেয়ারগানের কারণে সম্ভবত অগ্নিকাণ্ড হয়েছে। ওই মদ্যপ ব্যক্তি বারটিতে এক নারীর সঙ্গে সময় কাটাচ্ছিলেন এবং তার হাতে একটি ফ্লেয়ারগান নিয়ে তাকে ফুলের অর্ডার দিয়েছিলেন। এরপর তিনি ড্যান্স ফ্লোরে যান এবং ফায়ার করেন।

আগুন ৩ হাজার ৫০০ স্কয়ার মিটারের বেশি ছড়িয়ে পড়ে বলে স্থানীয় জরুরি পরিষেবার পক্ষ থেকে বলা হয়েছে। এই ঘটনার তদন্ত চলছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

নিউজ ট্যাগ: রাশিয়া

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩