Logo
শিরোনাম

দুই শিশু সন্তানকে বিক্রি, উদ্ধার করল পুলিশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১০৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাঁদপুরের হাজীগঞ্জে ঋণের টাকা পরিশোধের জন্য ৮০ হাজার টাকায় বিক্রি করে দেওয়া দুই শিশু সন্তানকে উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২০ জুলাই) দুপুরে চাঁদপুর সদর থেকে এক শিশুকে এবং অন্যজনকে ফরিদগঞ্জ থেকে উদ্ধার করা হয়। এ সময় দুই শিশুর মা-বাবা ও এতদিন ধরে লালন পালনকারীদের থানায় নিয়ে আসে পুলিশ। পরে সমঝোতার ভিত্তিতে দুই শিশুসন্তানকে মায়ের কাছে হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, ‌দুই শিশুর বাবা-মা ও যাদের কাছে বিক্রি করা হয়েছে, তাদের নিয়ে থানায় বৈঠক হয়েছে। যারা দুই সন্তান কিনেছেন তাদের ফেরত দিতে অনুরোধ করেছি আমরা। পরে ফেরত দিলে মায়ের কোলে তুলে দেওয়া হয়।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, দেড় বছর আগে ছোট মেয়েকে (দেড় বছর) ৪০ হাজার ও বড় মেয়েকে (৩) ৪০ হাজার টাকায় বিক্রি করেন বাবা। বেকারি ব্যবসার ঋণ পরিশোধের জন্য তিনি সন্তানদের বিক্রি করেন বলে অভিযোগ স্ত্রীর।

পুলিশ জানায়, অভিযুক্ত ব্যক্তি দুই বিয়ে করেছেন। পরিবারে অভাব-অনটন থাকায় দ্বিতীয় স্ত্রীকে চট্টগ্রামের একটি পোশাক কারখানায় চাকরি করতে পাঠান। তখন দ্বিতীয় স্ত্রীর দুই শিশুসন্তানকে প্রথম স্ত্রীর কাছে রেখে দেন। এ সুযোগে দুই শিশুসন্তানকে ৮০ হাজার টাকায় বিক্রি করে দেন।

দুই শিশুর মা বলেন, দেড় বছর পর দুই সন্তানকে কাছে পেয়েছি। পুলিশের উদ্যোগে সন্তানদের ফিরে পেয়ে খুশি হয়েছি। এ জন্য পুলিশকে ধন্যবাদ।

দেড় বছর পর সন্তান কোলে পেয়ে আবেগাপ্লুত জান্নাতুল ফেরদৌস বলেন, আমি আমার দুই মেয়েকে মানুষের মতো মানুষ করব। আমি ভুল করেছি। আর কেউ যেন এ কাজ না করে।

হাজীগঞ্জ থানার ওসি জোবাইর সৈয়দ সাংবাদিকদের জানান, যদি কেউ কাউকে দত্তক নেন, তাহলে আদালতের মাধ্যমে নিয়ম অনুযায়ী নিতে হয়। এ ছাড়া দত্তক নেওয়ার আর কোনো সুযোগ নেই।


আরও খবর