Logo
শিরোনাম

দুই মেয়েকে নিয়ে ফ্ল্যাটবন্দি মা, মুমূর্ষু অবস্থায় উদ্ধার

প্রকাশিত:সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | ৮০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর উত্তরায় একটি বদ্ধ ফ্ল্যাট থেকে মা ও দুই মেয়েকে অচেতন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। রোববার ভোরে উত্তরা ৪ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ২৮ নম্বর বাসার দ্বিতীয় তলার একটি ফ্ল্যাট থেকে তাদের উদ্ধারের পর কুয়েত-মৈত্রী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন-শাফানা আফিফা শ্যামী (৩৫) এবং তার যমজ দুই মেয়ে আয়েশা (১০) ও ফাতেমা (১০)।

ডিএমপির উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) মো. মুজাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, খাওয়া-দাওয়া না করায় তারা সবাই ফ্ল্যাটের ভেতর অসুস্থ হয়ে পড়েছিল। অনাহারে থাকতে থাকতে তাদের এ অবস্থা হয়েছে। তাদের দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক অভিমানে শ্যামী নামের ওই নারী কয়েকদিন ধরে দুই শিশুকন্যাকে নিয়ে ফ্ল্যাটে আবদ্ধ অবস্থায় ছিলেন। রান্নাবান্না বন্ধ করে দিয়ে অনাহারে থাকায় মা ও দুই মেয়ে অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি বুঝতে পেরে পাশের ফ্ল্যাটের বাসিন্দারা আজ পুলিশে খবর দেন। খবর পেয়ে সেখানে যায় উত্তরা পূর্ব থানা পুলিশ। এ সময় উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটও সেখানে যায়। তারা প্রায় আধা ঘণ্টা চেষ্টা করে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ভবনের এক বাসিন্দা জানিয়েছেন, শ্যামী নামের ওই নারী পৈতৃক ওয়ারিশ সূত্রে ওই ফ্ল্যাটটির মালিক। দীর্ঘদিন ধরে ফ্ল্যাটটিতে বসবাস করে আসছেন তিনি। ভাইদের সঙ্গে পৈতৃক সম্পত্তি নিয়ে মতবিরোধ হওয়ায় পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন তিনি। নিজের ফ্ল্যাটের ইউটিলিটি বিলসহ কয়েক মাসের সার্ভিস চার্জ পর্যন্ত পরিশোধ করতে পারছিলেন না।

ওই নারীর স্বজনদের দাবি, শ্যামী মানসিক সমস্যায় ভুগছেন। কারও কথা না শোনায় স্বজনদের কেউই তার সঙ্গে যোগাযোগ করতেন না। শ্যামীর ভাই তারকিন আহমেদ বলেন, সে সিজোফ্রেনিয়া রোগে আক্রান্ত। কোনো মানুষকেই সে বিশ্বাস করতে পারে না। শুনেছি ও অসুস্থ হয়েছে। ঢাকার বাইরে আমার কাজ থাকায় আমি দেখতে যেতে পারিনি। তবে অন্য ভাইদের বিষয়টি জানিয়েছি।

নিউজ ট্যাগ: ফ্ল্যাটবন্দি

আরও খবর