Logo
শিরোনাম

ডিমলায় যথাযোগ্য মর্যাদায় পহেলা বৈশাখ পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২৮২০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

ডিমলা-নীলফামারী প্রতিনিধি:

করোনা মহামারির কারণে দুই বছর বিরতির পর নীলফামারীর ডিমলায় পূর্ণ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা ক্যালেন্ডার'র প্রথম দিন পহেলা বৈশাখ বাঙ্গালীর প্রাণের উৎসব ১৪২৯ পালিত হয়েছে ৷


বৃহস্পতিবার (১৪-এপ্রিল)উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে, পুনরায় উপজেলা চত্ত্বরে ফিরে এসে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন'র সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু,প্রেসক্লাব ডিমলার সভাপতি সারোয়ার জাহান সোহাগ,সমাজসেবা বিষয়ক সম্পাদক রুহুল আমিন, ডিমলা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর রেজা প্রমুখ।


এবছর পবিত্র রমজান মাস হওয়ার কারণে দুপুরের মধ্যেই সবধরনের বৈশাখী কার্যক্রম সমাপ্ত করা হয়েছে।

প্রতি বছরই এই দিনটিতে সরকারি ছুটি থাকায় উপজেলার সকল স্তরের মানুষই অত্যন্ত আনন্দ-সমারোহের সাথে দিনটি উদযাপনে অংশ নেয় আর নতুন বছরকে বরণ করে নেয়। এটাই বাঙালির ঐতিহ্য।


আরও খবর