Logo
শিরোনাম

দেশে আইটির ব্যাপক প্রসার ঘটেছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৯৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আজ আমাদের দেশ থেকে আইটি বিশেষজ্ঞরা উন্নত চাকরি নিয়ে বিদেশে যাচ্ছেন। এটা সম্ভব হচ্ছে শুধুমাত্র শিক্ষার প্রতি শেখ হাসিনার আন্তরিকতা থাকার কারণে।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আজ আমাদের দেশ থেকে আইটি বিশেষজ্ঞরা উন্নত চাকরি নিয়ে বিদেশে যাচ্ছেন। এটা সম্ভব হচ্ছে শুধুমাত্র শিক্ষার প্রতি শেখ হাসিনার আন্তরিকতা থাকার কারণে।

শুক্রবার (১৮ নভেম্বর) পিরোজপুরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এ প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এতে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি প্রমুখ।

মন্ত্রী বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, আমরা কেন পিছিয়ে থাকব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার মহা শোভাযাত্রায় আমাদের সবাইকে শরিক হতে হবে। আগে তথ্য পাওয়ার জন্য আমাদের দ্বারে দ্বারে ঘুরতে হতো। এখন মুহূর্তের মধ্যে দেশসহ সারা বিশ্বের সব তথ্য পেয়ে যাচ্ছি।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, রাষ্ট্র ব্যবস্থাকে মানুষের দরজায় দ্রুত সময়ের মধ্যে পৌঁছে দিতে আপনাদের ডিজিটাল সেবার মান আরও বাড়াতে হবে।

অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে রেজাউল করিম বলেন, সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে, যেন তারা তথ্য প্রযুক্তির অপব্যবহার না করে। যারা তথ্য প্রযুক্তির অপব্যবহার করবে, তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, পিরোজপুরে শিগগিরই বড় আকারের আইটি পার্ক স্থাপন করা হবে। এর মাধ্যমে আমরা পিরোজপুরকে কেন্দ্রের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যেতে পারব।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় চারটি প্যাভিলিয়নের আওতায় ৪০টি সরকারি ও বেসরকারি স্টল স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।


আরও খবর