Logo
শিরোনাম

চট্টগ্রাম কারাগারে দুই কয়েদির মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০22 | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই কয়েদির মৃত্যু হয়েছে। তারা হলেন আব্দুস শুক্কুর (৬২) ও রফিকুল ইসলাম (৭১)। এদের মধ্যে শুক্কুর সোমবার (১৯ ডিসেম্বর) ভোরে এবং রফিকুল রোববার (১৮ ডিসেম্বর) মৃত্যুবরণ করেন। পৃথক মাদক মামলায় দণ্ডিত হয়ে তারা চট্টগ্রাম কারাগারে বন্দি ছিলেন।

কারা কর্তৃপক্ষ জানায়, রফিকুলকে গত সেপ্টেম্বর মাসে কারাগারে পাঠিয়েছেন আদালত। একটি মাদক মামলায় তাকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এরপর শারীরিক নানা জটিলতায় তাকে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সর্বশেষ গত শনিবারে তিনি আবারও অসুস্থ হয়ে পড়েন। অবস্থার অবনতি হলে ওইদিন রাতে তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে কয়েক ঘণ্টা চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়।

আরেক কয়েদি আব্দুস শুক্কুরকে গত বছরের অক্টোবর মাসে কারাগারে পাঠান আদালত। একটি মাদক মামলায় তাকে দুই বছরের কারাদণ্ড দেয় আদালত। রোববার সন্ধ্যায় তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন বলেন, মাদক মামলার দণ্ডপ্রাপ্ত দুই আসামি অসুস্থ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। আইনিপ্রক্রিয়া শেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর