Logo
শিরোনাম

ছাত্রলীগ নেতাকে শিক্ষক পদে নিয়োগ না দেওয়ায় উপাচার্যের অফিসে ভাংচুর

প্রকাশিত:সোমবার ৩০ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৭৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছাত্রলীগ নেতাকে শিক্ষক হিসেবে নিয়োগ না দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের অফিসে ভাঙচুর করেছেন ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। এ সময় তারা শহরগামী শাটল ট্রেনও আটকে দেয়।

সোমবার বিকেল চারটার দিকে শাখা ছাত্রলীগের উপগ্রুপ একাকারের কর্মীরা এসব ঘটিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আজ সিন্ডিকেটের ৫৪১তম সভা ছিল। সভায় বিভিন্ন বিভাগে শিক্ষক ও কর্মচারী নিয়োগসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা হয়। তবে দুপুর থেকেই ছাত্রলীগ কর্মীদের ভিসি অফিসের অপেক্ষা কক্ষে অবস্থান করতে দেখা যায়। ৪টার দিকে সভা শেষ হলে ভিসির দপ্তরের যায় এবং উচ্ছৃঙ্খলা শুরু করেন।

ছাত্রলীগের নিষিদ্ধ উপগ্রুপ একাকারের নেতা রাইয়ান আহমেদ। তিনি ওশানোগ্রাফি বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী এবং মেরিন সায়েন্স বিভাগের শিক্ষক প্রার্থী ছিলেন। তিনি ছাত্রলীগের সদ্য সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য রাইয়ান আহমেদ। তার নিয়োগ না হওয়ায় মূলত এই ঘটনা ঘটে।

এ বিষয়ে চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেল বলেন, সিন্ডিকেটে জামায়াত শিবিরের রাজনীতি ও সরকার বিরোধী কর্মকাণ্ডে জড়িতদেরকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বাকিদের চাইতে বেশি যোগ্যতা থাকা সত্ত্বেও ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী এবং কেন্দ্রীয় ছাত্রলীগের রিসেন্ট কমিটির সদস্য রাইয়ান আহমেদকে নিয়োগ দেয়া হয়নি। আমাদের দাবি রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িতদের শিক্ষক পদ থেকে বাদ দিতে হবে এবং ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী রাইয়ান আহমেদকে মেরিন সায়েন্স বিভাগের শিক্ষক হিসেবে নিয়োগ দিতে হবে।

কার্যালয়ে ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। শাটল ট্রেন অবরোধের বিষয়ে তিনি বলেন, আমরা বিষয়টি জেনেছি। তাদের সাথে আমরা কথা বলার চেষ্টা করতেছি।


আরও খবর