Logo
শিরোনাম

ছাত্রকে বলাৎকারের দায়ে মাদ্রাসা শিক্ষকের যাবজ্জীবন

প্রকাশিত:রবিবার ১৯ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৮১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর দক্ষিণখান এলাকার আলকাসিম মারকাজুত তাহফিজ মাদ্রাসার নাজারা বিভাগের ৯ বছরের এক শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে প্রতিষ্ঠানটির শিক্ষক মো. হাসমত আলীর যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ রোববার ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সামছুন্নাহার এ রায় ঘোষণা করেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আলী আসগর স্বপন রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, শিক্ষক হাসমত আলীকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আদালত। অনাদায়ে তাকে আরও তিন মাস সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় হাসমত আলী আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে সাজা পরোয়ানা করে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা থেকে জানা যায়, ২০১৯ সালের ২৬ নভেম্বর ওই শিক্ষার্থীকে বলাৎকার করেন হাসমত আলী। বিষয়টি কাউকে না জানাতে হুমকিও দেন তিনি। পরে বিষয়টি শিশুটি তার মাকে জানালে ওই বছর ১ ডিসেম্বর দক্ষিণখান থানায় মামলা করেন ভুক্তভোগীর মা। মামলাটি তদন্ত করে দক্ষিণখান থানার উপপরিদর্শক সাইফুল ইসলাম হাসমত আলীকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ২০২০ সালের ১২ অক্টোবর আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়।


আরও খবর