Logo
শিরোনাম

বুদ্ধিজীবীর পূর্ণাঙ্গ তালিকা ২৬ মার্চ

প্রকাশিত:সোমবার ১৪ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২০৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সরকার প্রাথমিকভাবে এক হাজার ২২২ জন শহীদ বুদ্ধিজীবীর তালিকা অনুমোদন করেছে। রবিবার শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়নে গঠিত কমিটির প্রথম সভায় এ তালিকা অনুমোদন দেওয়া হয়

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, গতকাল (রবিবার, ১৩ ডিসেম্বর) পর্যন্ত আমরা ১২২২ জন বুদ্ধিজীবীর একটি তালিকা প্রকাশ করেছি। আমরা আরও খতিয়ে দেখছি। যারা বাদ পড়েছেন তাদের নিয়ে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

সোমবার (১৪ ডিসেম্বর ) সকালে রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বুদ্ধিজীবী বেদিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, গতকাল পর্যন্ত ১২২২ জন বুদ্ধিজীবীর একটি তালিকা করা হয়েছে। এই তালিকায় শেষ না। সারাদেশ ব্যাপী আরও যারা আছেন সেগুলো সংগ্রহ করা হচ্ছে। আমরা আশা করছি আগামী ২৬ শে মার্চের বুদ্ধিজীবীদের একটি পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে পারবো।

প্রসঙ্গত, সরকার প্রাথমিকভাবে এক হাজার ২২২ জন শহীদ বুদ্ধিজীবীর তালিকা অনুমোদন করেছে। রবিবার শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়নে গঠিত কমিটির প্রথম সভায় এ তালিকা অনুমোদন দেওয়া হয়। চলতি মাসেই আনুষ্ঠানিকভাবে এ তালিকা প্রকাশ করা হবে।


আরও খবর