Logo
শিরোনাম

বরিশালে ১০ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে নামছে বিজিবি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৭৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার রাতেই নগরীতে ১০ নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে বিজিবি টহল দেওয়া শুরু করবে

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।

বরিশাল মহানগরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন এবং অতিরিক্ত ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রট নিয়োজিত করা হচ্ছে। বৃহস্পতিবার রাতেই বিজিবি টহল দেয়া শুরু করবে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার পর অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল শুরু হলে জনজীবন স্বাভাবিক হয়। তবে নগরীতে চাপা উদ্বেগ-উত্তেজনা রয়েছে।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, ইউএনওর বাসভবনে হামলার ঘটনার পর নিরাপত্তার কথা চিন্তা করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিজিবি ও অতিরিক্ত ম্যাজিস্ট্রেট চাওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে খুলনা জোন থেকে ১০ প্লাটুন বিজিবি বরিশালের উদ্দেশে রওনা হয়েছে। এছাড়া পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও আসছেন।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার রাতেই নগরীতে ১০ নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে বিজিবি টহল দেওয়া শুরু করবে। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা বলেন, ইউএনওর সরকারি বাসভবনে হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটির বাদী পুলিশ, অপর মামলাটি ইউএনও নিজেই করেছেন। এসব মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জড়িত অন্যদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, মামলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৩০ নেতা-কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ ওরফে বাবু, ত্রাণবিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন ওরফে ফিরোজ, জেলা ছাত্রলীগের সহসভাপতি অলিউল্লাহ অলি প্রমুখ।


আরও খবর