Logo
শিরোনাম

বরগুনায় বুক-পেট জোড়া লাগানো মৃত ২ কন্যা সন্তান প্রসব!

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ২৭৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অলিউল্লাহ ইমরান, বরগুনাঃ

বরগুনার পাথরঘাটায় পেটের সাথে জোড়া লাগানো শিশুর জন্ম হয়েছে। শনিবার  (২০ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৫টার দিকে বেসরকারী ক্লিনিক পাথরঘাটা সৌদি প্রবাসী হাসপাতালে অস্ত্রোপচার ব্যাতীত স্বাভাবিক ভাবে ডেলিভারির মাধ্যমে জোড়া লাগানো ২ কন্যা শিশুর জন্ম দেন সুখী আক্তার নামে এক গৃহবধূ। তারা দুজনই জন্মের পূর্বে মারা যায় বলে জানিয়েছেন হাসপাতালের ব্যাবস্থাপক মনিরুজ্জামান।

নবজাতকদের বাবা আল আমিন জানান, সকালে তার স্ত্রীর পেটে ব্যাথা অনুভব হলে স্থানীয় ফকিরের কাছ থেকে পানি পড়া নিয়ে খাওয়ালে ব্যাথা আরো বাড়তে থাকে। বিকালে ডাঃ বশীর আহমেদ এর নিকট আাসার পরে তিনি আল্ট্রাসনোগ্রাম করতে পরামর্শ দেয়। পরে সৌদি প্রবাসী হাসপাতালে গেলে রোগীর অসুস্থতা আরো বেড়ে যায়।

সৌদি প্রবাসী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ তাসলিমা শারমিন জানান, বিকেল সাড়ে চারটার দিকে হাসপাতালে নিয়ে আসার পর রোগীর অবস্থা গুরুতর দেখে প্রাথমিক চিকিৎসার মাধ্যমে ভেলিভারির ব্যাবস্থা করি। আল্লাহর অশেষ রহমতে কোন ধরনের অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিক ভাবে পেটের সাথে জোড়া লাগানো দুটি মেয়ে শিশুর জন্ম হয়।

তিনি আরো জানান, ওই প্রসূতি নারী সাত মাসের গর্ভবতী ছিলেন। নবজাতকদের শারীরিকভাবে পরিপুষ্ট থাকলেও কি কারণে গর্ভে থাকা অবস্থায় মৃত্যু হয়েছে তার কারণ নির্নয় করা যায়নি।


আরও খবর