Logo
শিরোনাম

বড়দিনেও যুদ্ধবিরতিতে যাবে না রাশিয়া

প্রকাশিত:শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৬৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রায় ১০ মাস ধরে ইউক্রেনে সামরিক অভিযান পরিচালনা করছে রাশিয়া। এই পরিস্থিতির মাঝেই এসে গেছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। এ উপলক্ষে ইউক্রেনের যুদ্ধবিরতির প্রত্যাশা থাকলেও তা নাকচ করে দিয়েছে মস্কো।

আসন্ন বড়দিনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে সৈন্য প্রত্যাহার শুরু করার আহ্বান জানিয়েছেন। কিন্তু রাশিয়া জানিয়েছে, তারা ইউক্রেনের কাছ থেকে ক্রিসমাস যুদ্ধবিরতি সম্পর্কে কোনো প্রস্তাব পায়নি।

রাশিয়ার স্থানীয় সময় বুধবার (১৪ ডিসেম্বর) ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, কারও কাছ থেকে যুদ্ধবিরতির কোনো প্রস্তাব আসেনি। এই বিষয়টি আমাদের আলোচ্যসূচিতে নেই।

এ বিষয়ে তিনি আরও বলেন, যুদ্ধবিরতির কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে ইউক্রেনকে অবশ্যই রাশিয়ার কাছে ভূখণ্ড হারানোর বিষয়টি মেনে নিতে হবে।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয় বড়দিন উপলক্ষে ইউক্রেনে যুদ্ধবিরতির কোনো পরিকল্পনা নেই। এর মধ্যে একজন আমেরিকানসহ কয়েক ডজন বন্দির মুক্তি দেওয়া হয়েছে। এতে বোঝা যায়, দুই পক্ষের মধ্যে কিছুটা যোগাযোগ রয়েছে। কিন্তু বর্তমানে যুদ্ধের অবসান ঘটাতে কোনো ধরনের আলোচনা তারা করেননি।

নিউজ ট্যাগ: রাশিয়া বড়দিন

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩