Logo
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া মাদ্রাসার ২০ ছাত্রকে বহিষ্কার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ২০৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকারি স্থাপনায় হামলার অভিযোগে ২০ ছাত্রকে বহিষ্কার করেছে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ। গতকাল সোমবার মাদ্রাসাটির শিক্ষা সচিব মুফতী শামসুল হক সরাইলী স্বাক্ষরিত নোটিশে কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত জানানো হয়।

নোটিশে বলা হয়, জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার রীতিনীতি ও আইন-কানুন অমান্য এবং হুজুরদের বাধা উপেক্ষা করে গত ২৬ মার্চ সরকারি স্থাপনায় হামলা করার সংবাদের ভিত্তিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ২০ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন আশেকে এলাহী, আবু হানিফ, মিছবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম, আলাউদ্দিন, মকবুল হোসেন, রফিকুল ইসলাম, মুবারক উল্লাহ, বুরহানুদ্দীন, আবদুল্লাহ আফজাল, জুবায়ের, হিজবুল্লাহ রাহমানী, শিব্বির আহমেদ, জুবায়ের, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, সোলাইমান, রাকিব বিল্লাহ, তারিক জামিল ও হাবিবুল্লাহ।

গত ৫ এপ্রিল দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব পরিদর্শনে এসে মাদ্রাসাটির শিক্ষক ও হেফাজতে ইসলামের জেলা শাখার সভাপতি সাজেদুর রহমান দাবি করেছিলেন, হামলা-ভাঙচুরে তাদের সংগঠনের কোনো নেতাকর্মী কিংবা তাদের মাদ্রাসার কোনো ছাত্র জড়িত নয়। বরং তাণ্ডবের কারণে তাদের কর্মসূচি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ বিষয়ে জানতে মুফতী শামসুল হক সরাইলীর মোবাইলে একাধিবার ফোন করে প্রতিবারই বন্ধ পাওয়া যায়। মাদ্রাসাটির অন্যান্য শিক্ষকদেরও মোবাইল ফোনও বন্ধ রয়েছে। সূত্র জানিয়েছে, গ্রেপ্তার আতঙ্কে মাদ্রাসার শিক্ষকরা গাঢাকা দিয়েছেন।

রবিবার ভাঙচুরে সরাসরি জড়িত থাকার অভিযোগে ওই মাদ্রাসার শিক্ষক ও হেফাজতে ইসলামের জেলা কমিটির সহকারী প্রচার সম্পাদক মুফতি মাওলানা জাকারিয়া খানকে (৪৩) গ্রেপ্তার করে পুলিশ।


আরও খবর