Logo
শিরোনাম

বঙ্গোপসাগরে ৩২ জেলেসহ ছয় দিন ধরে নিখোঁজ দু’টি মাছ ধরার ট্রলার

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১৮২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
নিখোঁজ জেলেদের মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জেলের নাম পরিচয় জানা গেছে। তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ৩২ জেলেসহ ছয়দিন ধরে নিখোঁজ দুইটি মাছ ধরার ট্রলার। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতিরি সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি।

নিখোঁজ ট্রলার দুটির নাম এফবি মায়ের দোয়া এবং এফবি আবদুল্লাহ। এর মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জন জেলে এবং এফবি আবদুল্লাহ ট্রলারে ২০ জন জেলে ছিলেন।

নিখোঁজ জেলেদের মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারে ১২ জেলের নাম পরিচয় জানা গেছে। তাদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়। আর এফবি আবদুল্লাহ ট্রলারের ২০ জেলের নাম পরিচয় জানা যায়নি। তবে এই ট্রলারের সব জেলের বাড়ি নোয়াখালী জেলায় বলে জানিয়েছে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা উপজেলার লিটন মাহমুদের মালিকাধীন এফবি আব্দুল্লাহ ট্রালারটি গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে এবং গত ২৪ সেপ্টেম্বর একই উপজেলার আব্দুর রহমানের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারটি পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র থেকে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে মাছ ধরতে যায়। এরপর এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি শাহজাহানের সাথে গত ২৫ সেপ্টেম্বর কথা হলেও তার পর থেকে সকল জেলেসহ এই ট্রলারটির আর কোন খোঁজ মেলেনি। অন্যদিকে সমুদ্র যাত্রার পর থেকে এখন পর্যন্ত জেলেসহ এফবি আব্দুল্লাহ নামের ট্রালারের কোন খোঁজ মেলেনি। এদিকে নিখোঁজ জেলে ও ট্রলারে সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে জেলা ট্রলার মালিক সমিতি।

এর আগে গত ২৮ সেপ্টম্বর বৈরি আবহাওয়ার কারণে উত্তাল বঙ্গোপসাগরে তিনটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে চার জেলের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: বঙ্গোপসাগর

আরও খবর