Logo
শিরোনাম

বঙ্গবন্ধুর স্মৃতিধন্য স্থানে মুক্তিযুদ্ধ পাঠাগার

প্রকাশিত:শনিবার ২০ মার্চ ২০21 | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ২৪০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর অর্থায়নে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত স্বরূপকাঠির সোহাগদলের বড়বাড়ীতে প্রতিষ্ঠিত হয়েছে মুক্তিযুদ্ধ পাঠাগার। মুজিববর্ষে উপহার হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের অর্থায়নে সোহাগদল গনমান মাধ্যমিক বিদ্যালয়ে ওই পাঠাগার প্রতিষ্ঠিত হয়েছে।

গত বুধবার বিকেলে পাঠাগারের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন। বিদ্যালয়ের সভাপতি ও পিরোজপুর প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান নাসিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনা করেন ওসি আবীর মোহাম্মদ হোসেন, বড়বাড়ীতে বঙ্গবন্ধুকে ১৫ দিন সেবা দানকারী ১০৭ বছরের বৃদ্ধ আব্দুর রহমান তালুকদার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহীদ হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, যুক্তফ্রন্টের নির্বাচনের সময় ওই এলাকায় যুক্তফ্রন্ট মনোনীত প্রার্থী জয়নাল আবেদীন মোক্তারের সমর্থনে নির্বাচন পরিচালনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই সময় বঙ্গবন্ধু টানা ১৫ দিন বড়বাড়ীতে অবস্থান করেন। বঙ্গবন্ধুকে দেখাশোনা ও সেবা করার জন্য দায়িত্ব পালন করেন প্রার্থী জয়নাল আবেদীনের ছোট ভাই আব্দুর রহমান তালুকদার ও এলাকার দায়িত্বশীল সমাজসেবক সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলমের বাবা মৃত মোসলেম আলী হাওলাদার।


আরও খবর