Logo
শিরোনাম

বিশ্বে করোনা শনাক্ত ৭ কোটি ৬০ লাখ, মৃত্যু প্রায় ১৭ লাখ

প্রকাশিত:সোমবার ২১ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১৭৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মহামারি করোনার তাণ্ডব বিশ্বব্যাপী অব্যাহত আছে। দ্বিতীয়বারের ধাক্কায় বিশ্বে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দিনকে দিন বাড়ছেই। যার ফলে নতুন করে কিছু বিধিনিষেধ আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৭ কোটি ৬০ লাখ ৬ হাজার ৭১১ জন। একই সময় পর্যন্ত সারা বিশ্বে করোনার ছোবলে মারা গেছেন ১৬ লাখ ৮১ হাজার ৭৫ জন।

প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ কোটি ৩২ লাখ ৭৫ হাজার ৬৬৮ জন।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় প্রায় ২৫০০ মানুষ মারা গেছে। শনাক্ত হয়েছে দুই লাখেরও বেশি রোগী। দেশটিতে মোট প্রাণহানি তিন লাখ ২০ হাজারের বেশি।

দ্বিতীয় সর্বোচ্চ ৮৫০ মানুষের মৃত্যু হয়েছে জার্মানিতে। ব্রাজিলে মারা গেছে আরো আট শতাধিক। এছাড়া ইতালি, রাশিয়া, মেক্সিকোতেও গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয় শতাধিক করে মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে করোনা। গত ১১ মার্চ এ সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। প্রতিষেধক হিসেবে টিকা আবিষ্কার হলেও এই ভাইরাসটি কবে নির্মূল হবে সে সম্পর্কে কেউ সঠিক কোনো তথ্য দিতে পারছে না।


আরও খবর