Logo
শিরোনাম

বিশাল জয়ে অ্যাশেজে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া

প্রকাশিত:শনিবার ১১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১২১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিসবেনে অ্যাশেজের প্রথম টেস্টে বড় জয় পেলো অস্ট্রেলিয়া। ৯ উইকেটে ইংল্যান্ডকে হারালো তারা। চতুর্থ দিনেই শেষ হয়ে গেলো খেলা। কোনো প্রতিরোধ দেখাতে পারেননি জো রুটরা। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে প্রথম টেস্টেই বড় জয় পেলেন প্যাট কামিন্স।

প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পরে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের অধিনায়ক রুট ও ব্যাটার দাউইদ মালান রান পেলেও বাকিরা রান পাননি। রুট ৮৯ ও মালান ৮২ রান করেন। বাকিদের মধ্যে এক মাত্র জশ বাটলার ২৩ রান করেন।

চতুর্থ দিন সকালে মাত্র ৭৭ রানে ৮ উইকেট হারায় সফরকারী দল। দ্বিতীয় ইনিংসে ২৯৭ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে নেথান লায়ন ৪ উইকেট নেন। প্রথম ইনিংসে ৫ উইকেটের পরে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন অধিনায়ক কামিন্স। ক্যামেরন গ্রিনও নেন ২ উইকেট। মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড ১টি করে উইকেট পান।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য মাত্র ২০ রান দরকার ছিলো অস্ট্রেলিয়ার। মার্কাস হ্যারিসের সঙ্গে ওপেন করতে নামেন অ্যালেক্স ক্যারি। অবশ্য ১০ উইকেটে জয় আসেনি। ক্যারি ৯ রান করে আউট হন। ষষ্ঠ ওভারের প্রথম বলেই ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। সেই সঙ্গে ৫ ম্যাচের অ্যাশেজ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

এর আগে প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪২৫ রান করে। ১৫২ রান করেন বাঁ-হাতি ব্যাটার ট্র্যাভিস হেড। প্রথম ইনিংসে যে বিশাল লিড অস্ট্রেলিয়া নিয়েছিল তাতেই ম্যাচ তাদের দখলে চলে যায়। ফলে চার দিনে সহজেই ম্যাচ জিতে যায় তারা।


আরও খবর