Logo
শিরোনাম

বিএনপিকে বিদেশ থেকে চিকিৎসক আনার পরামর্শ কাদেরের

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১১৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় সরকার কোনো বাধা দিচ্ছে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। খালেদা জিয়ার চিকিৎসায় বিদেশ থেকে চিকিৎসক আনার পরামর্শ দিয়েছেন তিনি।

আজ শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, সরকার কি জন্য দায়-দায়িত্ব নেবে? শেখ হাসিনার উদারতা ও মানবিকতায় খালেদা জিয়া মুক্ত আছেন। বাসায় থাকার অধিকার পেয়েছেন তিনি। চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাঁদের যদি এত ইচ্ছা হয় তাহলে দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক। এতে অসুবিধাতো নেই।

সরকারি নির্দেশনার পরেও কর্মকর্তাদের বিদেশ সফর ঠেকানো যাচ্ছে না, কর্মকর্তারা সরকারি যানবাহন পারিবারিক কাজে ব্যবহার করছেন। এমন অপচয় রোধে বাজেটে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা বাজেটে কেন? প্রধানমন্ত্রী ঘোষণা দিয়ে সরকারি কর্মকর্তাদের বিদেশে যাওয়া নিষিদ্ধ করে দিয়েছেন। কথায় কথায় চলে যাবে, যার ইচ্ছা সে বিদেশে চলে যাবে, এটা মন্ত্রী হোক বা কর্মকর্তা হোক কারও ব্যাপারে এটা আর উৎসাহিত করা হবে না। আর প্রধানমন্ত্রী নিজেইতো সামারিতে সই করেন, কিন্তু এখন আর সামারিতে সই করছেন না। কাজেই এ ব্যাপারে চিন্তার কোনো কারণ নেই।


আরও খবর