Logo
শিরোনাম

বেনাপোলে ৮৪৪ গ্রাম স্বর্ণসহ যাত্রী আটক

প্রকাশিত:বুধবার ২০ জুলাই ২০22 | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১১২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশের সময় ৮৪৪ গ্রাম ওজনের অলংকার আকৃতির স্বর্ণসহ উম্মে সালমা (৪৩) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দারা।

বুধবার (২০ জুলাই) সকালে বেনাপোল ইমিগ্রেশন থেকে এ স্বর্ণের চালান আটক করা হয়। আটক আসামি ঢাকার সারুলিয়া এলাকার আবুল হাসানের মেয়ে।

বেনাপোল কাস্টমসে নিয়োজিত শুল্ক গোয়েন্দারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বেনাপোল ইমিগ্রেশন দিয়ে এক পাসপোর্ট যাত্রী বিপুল পরিমাণ অলংকার আকৃতির স্বর্ণ নিয়ে ভারতে যাবেন। এমন সংবাদের ভিত্তিতে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে নজরদারি বাড়ানো হয়। পরে পাসপোর্ট যাত্রী উম্মে সালমা গ্রিন চ্যানেল ও ইমিগ্রেশন কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশ করতে গেলে তাকে গতিরোধ করা হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ১১২ গ্রাম ওজনের পাকা সোনার তৈরি একটি শিকল চেইন ও ৭৩২ গ্রাম ওজনে ১০টি স্বর্ণের চুরি আছে বলে স্বীকার করেন। পরে তাকে আটক করা হয়।

বেনাপোল কাস্টমসের সহকারী পরিচালক (শুল্ক গোয়েন্দা) মনিরুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটক পাসপোর্ট যাত্রী উম্মের সালমার নামে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে এবং উদ্ধার করা স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৫৫ লাখ টাকা।


আরও খবর