Logo
শিরোনাম

বাঞ্ছারামপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ছাত্রদল নেতা নিহত

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১১৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ সফল করতে লিফলেট বিতরণের সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হওয়া ছাত্রদল নেতা নয়ন মিয়া (২২) মারা গেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক লিয়াকত আলী ফরিদ।

শনিবার (১৯ নভেম্বর) বিকেলে উপজেলা সদরের মোল্লা বাড়ির সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত নয়ন উপজেলার চরশিবপুর এলাকার রহমত উল্লাহর ছেলে। তিনি উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন।

জানা যায়, শনিবার দুপুরের পর ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক ভিপি ও বাঞ্চারামপুরে বিএনপির একাংশের নেতা সাইদুজ্জামান কামালের নেতৃত্বে একদল বিএনপির কর্মী-সমর্থক বাঞ্চারামপুর সদরে কুমিল্লায় মহাসমাবেশের সমর্থনে লিফলেট বিতরণ ও মিছিল করেন। বিকাল ৪টার দিকে উপজেলা সদরের মোল্লা বাড়ি মসজিদের সামনে পুলিশ মিছিলকারীদের বাঁধা দেন। এসময় বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতি ও ধাক্কা-ধাক্কি হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

এসময় ছাত্রদল নেতা নয়ন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। রাত সোয়া সাতটার দিকে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বাঞ্চারামপুরে বিএনপির একাংশের নেতা সাইদুজ্জামান কামাল বলেন, আমরা কুমিল্লার মহাসমাবেশের জন্য শান্তিপূর্ণভাবে লিফলেট বিতরণ ও মিছিল করছিলাম। পুলিশ বিনা উসকানিতে আমাদের ওপর চড়াও হয়েছে।

বাঞ্চারামপুর থানার ওসি নূরে আলম বলেন, বিএনপির নেতাকর্মীরা বিনা অনুমতিতে মিছিল করে পরিস্থিতি ঘোলাটে করছিলো। আমরা মিছিল শেষ করার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরিস্থিতি সামাল দিতে আমরা এক রাউন্ড ফাঁকা গুলি করেছি। নয়ন কার গুলিতে বিদ্ধ হয়েছে তা তদন্ত করে দেখা হবে। 


আরও খবর