Logo
শিরোনাম

আতশবাজির ঝলকানিতে মেতে উঠেছে পুরান ঢাকাবাসী

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ২৩৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাকরাইন উৎসবে মেতে উঠেছে পুরান ঢাকাবাসী। বর্ণিল আলোকসজ্জার সাথে চোখ ধাঁধানো আতশবাজির ঝলকানিতে ছেয়ে গেছে পুরো আকাশ। ছোট-বড় সকলে মিলে উদযাপন করছে ঐতিহ্যবাহী সাকরাইন বা পৌষসংক্রান্তি উৎসব।

শনিবার সন্ধ্যায় পুরান ঢাকার বিভিন্ন পাড়া-মহল্লা এবং অলিগলি ঘুরে সাকরাইন উৎসবের এসব চিত্র দেখা যায়। সন্ধ্যার পরপরই সকল বয়সী মানুষ মেতে উঠেন সাকরাইন উদযাপনে।

সাকরাইন উপলক্ষে সকাল থেকেই সাজ রব সৃষ্টি হয়েছে অলিগলিতে। পুরান ঢাকার প্রতিটি বাসা বাড়ির ছাদ সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জায়। চারদিকে উচ্চ স্বরে বাজানো হচ্ছে গান বাজনা। ফুটানো হচ্ছে আতশবাজি। প্রতিবারের ন্যায় এবারে ছিল আগুনের খেলা। সেই সঙ্গে রয়েছে আধুনিক বাদ্যযন্ত্রের সাথে ডিজে পার্টির আয়োজন। বাড়িতে বাড়িতে চলছে পিঠা তৈরির ধুম। পরিবারের সকল সদস্য নতুন পোশাক পরিধান করে উদযাপন করছে সাকরাইন উৎসব।

এছাড়াও অনেক ছাদে পরিবারের ছোট সদস্যদের জন্য আয়োজন করা হয়েছে খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের। সন্ধ্যার পরপরই বৈচিত্র্য আলোকসজ্জার সাথে আকাশে উড়েছে শত শত ফানুস।

এদিকে পুরান ঢাকার অলিগলি রূপ নিয়েছে উৎসবের আমেজে। নানান বয়সের যুবক -যুবতী সেজেগুজে বাহারি অলংকার পরিধান করে সহপাঠীদের নিয়ে যাচ্ছে আত্মীয়স্বজনের বাড়িতে। অনেকে পরিবার নিয়ে ঘুরতে বেড়িয়েছেন নিজেদের মতো সময় কাটানোর জন্য।

নিউজ ট্যাগ: সাকরাইন উৎসব

আরও খবর