Logo
শিরোনাম

আমি একজন মধ্যবয়সী টেক উদ্যোক্তা : জয়

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জন্মদিনের শুভেচ্ছা জানানোয় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক স্ট্যাটাসে তিনি ধন্যবাদ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় ওই স্ট্যাটাসে আরও বলেন, আমার বয়স এখন অর্ধশতাব্দী; বাংলাদেশের সমান বয়স। আমাদের আওয়ামী লীগ সরকারের ১২ বছর পর বাংলাদেশ আজ একটি মধ্যম আয়ের ডিজিটাইজড দেশ। আর আমি এখন একজন মধ্যবয়সী টেক উদ্যোক্তা!

সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন মঙ্গলবার। এ উপলক্ষে অনেকেই তাকে শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস বা ছবি পোস্ট করে তার দীর্ঘায়ু কামনা করছেন অনেকে।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় তার জন্ম। স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানিদের বিরুদ্ধে চূড়ান্ত বিজয়ের পর তার নাম জয় রাখেন নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ডিজিটাল বাংলাদেশ-এর রূপকার হিসেবে খ্যাত সজীব ওয়াজেদ জয়ের উদ্যোগেই ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ ধারণাটি যুক্ত হয়েছিল। দেশের মানুষ এই ধারণা ব্যাপকভাবে গ্রহণ করে ওই নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠনের পর গত তিন মেয়াদে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশে তথ্যপ্রযুক্তির উন্নয়নে কাজ করে যাচ্ছেন তরুণ এই কম্পিউটার বিজ্ঞানী।


আরও খবর