Logo
শিরোনাম

আ.লীগ প্রার্থীর টাকা নিয়ে নির্বাচন থেকে সরে গেলেন বিএনপি নেতা!

প্রকাশিত:শুক্রবার ২৫ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৯৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বগুড়ার আদমদীঘির সান্তাহার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর কাছ থেকে অর্থ গ্রহণের অভিযোগ উঠেছে। এই অভিযোগের কারণে বিএনপির দুই কাউন্সিলর প্রার্থীসহ চার বিএনপি নেতাকে দল থেকে বহিস্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করেছে সান্তাহার পৌর বিএনপি।

গত মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি বগুড়া জেলা বিএনপির কমিটির কাছে পাঠানো হয়েছে। বগুড়া জেলা কমিটির কাছে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন সান্তাহার পৌর বিএনপির আহ্বায়ক মজিবর রহমান।

সান্তাহার পৌর শহর বিএনপির আহ্বায়ক মজিবর রহমান ও যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, সান্তাহার পৌরসভা নির্বাচনে সাত নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনের জন্য সান্তাহার পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুল ইসলাম ও পৌর যুবদলের সদস্য মাহামুদুল আলম দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরবর্তীতে ওই দুই কাউন্সিলর প্রার্থী পৌর যুবদলের সাবেক সভাপতি মামুনুর রশিদ এবং থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহফুজুল হকের সহযোগিতায় আওয়ামী লীগ দলীয় একমাত্র প্রার্থী আব্দুল কুদ্দুসের কাছ থেকে অর্থ গ্রহণ করেছেন। এ কারণে তারা দুজন গত ২০ ডিসেম্বর তাদের মনোনয়নপত্র জমা দেওয়া থেকে বিরত থাকেন।

ফলে আওয়ামী লীগ দলীয় একমাত্র প্রার্থী আব্দুল কুদ্দুস বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হতে চলেছেন। এরপর গত ২১ ডিসেম্বর এ বিষয়ে সান্তাহার পৌর বিএনপির জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় উল্লিখিত দুই প্রার্থীসহ চারজনকে দল থেকে বহিস্কারের সুপারিশ করে একটি চিঠি জেলা কমিটিতে পাঠানো হয়েছে।

তবে বিএনপি থেকে প্রার্থী হতে চাওয়া জাহিদুল ইসলাম ও মাহমুদুল আলম টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহফুজুল হক টাকা লেনদেনের সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপির একটি মহল চক্রান্ত করে যাচ্ছেন। জনপ্রিয়তা নষ্ট করতে তারা আমার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ এনেছেন।

বগুড়া জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করে জানান, তাদেরকে শোকজ করা হয়েছে। জবাব পেলেই সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ ট্যাগ: পৌরসভা নির্বাচন

আরও খবর