Logo
শিরোনাম

আজ নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ০৯ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৭৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘরের মাঠে নিউজিল্যান্ড সবসময় খুব শক্তিশালী দল। ব্ল্যাক ক্যাপসদের গর্ব গতকাল কিছুটা হলেও খর্ব করে দিয়েছে পাকিস্তান। বাবর আজমের দল ৬ উইকেটে হারিয়ে দিয়েছে স্বাগতিকদের। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও নিউজিল্যান্ড এখন কার্যত সমান অবস্থানেই আছে। দুই দলই হেরেছে পাকিস্তানের কাছে।

সাকিব আল হাসান, কেন উইলিয়ামসনদের সামনে জয়ের রথে ফেরার সুযোগ আছে আজই। জয়ের ছন্দে ফেরার মিশনে আজ মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি। টি-স্পোর্টস সম্প্রচার করবে ম্যাচটি।

পাকিস্তানের কাছে হারের পর বাংলাদেশের ম্যাচটিকে কঠিন পরীক্ষার মঞ্চ মনে করছেন উইলিয়ামসন। গতকাল তিনি বলেছেন, আমরা জানি কালকেও (আজ) কঠিন ম্যাচ হবে। একই উইকেট, আমরা কালকের (আজ) ম্যাচের দিকে তাকিয়ে আছি। ঘরের মাঠে কখনোই বাংলাদেশের কাছে হারেনি নিউজিল্যান্ড। শুধু টি-২০ কেন, এই কন্ডিশনে কোনো ফরম্যাটেই ব্ল্যাক ক্যাপসদের হারাতে পারেননি টাইগাররা।

সামগ্রিকভাবে অবশ্য টি-২০ তে বাংলাদেশের কাছে অজেয় নয় নিউজিল্যান্ড। অতীতে দুই দলের ১৫ ম্যাচে নিউজিল্যান্ড ১২ বার ও বাংলাদেশ ৩ বার জিতেছে।

তবে খুদে ফরম্যাটে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় বাংলাদেশ দল খুব সুবিধাজনক অবস্থানে নেই। এ ফরম্যাটের সুরই যেন ধরতে পারছেন না ব্যাটসম্যান, বোলাররা। অধিনায়ক সাকিবও দলের সঙ্গে নিয়মিত নন। যুক্তরাষ্ট্র থেকে গত ৬ অক্টোবর ক্রাইস্টচার্চে আসা বাঁহাতি এই অলরাউন্ডার অবশ্য আজ কিউইদের বিপক্ষে খেলবেন। গতকাল ম্যাচের প্রস্তুতি হিসেবে লিঙ্কনের নেটে লম্বা সময় ব্যাটিং করেছেন সাকিব।

পাকিস্তানের কাছে ২১ রানে হেরে ত্রিদেশীয় সিরিজ শুরু করা বাংলাদেশের একাদশেও আজ পরিবর্তন আসছেই। সাকিব ফেরায় সাইড বেঞ্চে বসতে হবে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে। বোলিংটা যেমন তেমন, আজ ব্যাটিংয়ে অনেক উন্নতি করতে হবে টাইগারদের।

অবশ্য হ্যাগলি ওভালে স্বাগতিক নিউজিল্যান্ডকে থামাতে হলে নিজেদের সেরাটাই খেলতে হবে লিটন-তাসকিনদের। এবং গত বিশ্বকাপের ফাইনালিস্টদের বিপক্ষে জ্বলে ওঠা বড় চ্যালেঞ্জই হবে বাংলাদেশের জন্য।

নিউজ ট্যাগ: নিউজিল্যান্ড

আরও খবর