Logo
শিরোনাম

টেক্সাসে বিটকয়েন দূতাবাস খুলবে এল সালভাদর

প্রকাশিত:শনিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১৭৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের প্রথম দেশ হিসেবে এল সালভাদর ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে জাতীয় মুদ্রা হিসেবে গ্রহণ করেছে। এবার দেশটি যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বিটকয়েন দূতাবাস খুলতে যাচ্ছে। এ সংক্রান্ত বিষয়ে পরিকল্পনা করতে প্রাথমিক আলোচনা সম্পন্ন করেছে যুক্তরাষ্ট্রে নিযুক্ত এল সালভাদরের রাষ্ট্রদূত মাইলিনা মেয়রগা ও টেক্সাসের ডেপুটি সেক্রেটারি অব স্টেট জোস এস্পারজা।  

টেক্সাস হলো যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম অঙ্গরাজ্য। ক্রিপ্টোকারেন্সি ও ব্লকচেইন ইকোসিস্টেম গ্রহণকারী যুক্তরাষ্ট্রের সবচেয়ে অগ্রসর রাজ্যও এটি। সাশ্রয়ী বিদ্যুৎ ও পরিবেশের কারণে এই অঙ্গরাজ্য হয়ে উঠেছে ক্রিপ্টোকারেন্সি মাইনিংয়ের স্বর্গরাজ্য।

ডেটা সেন্টার ডাইনামিক্স জানিয়েছে, ক্রিপ্টো ও মাইনিং সংক্রান্ত বিষয়ে টেক্সাস রাজ্য সরকার ১০ বছরের ট্যাক্স শীথিলতার নীতি গ্রহণ করেছে। ফলে বিশ্বের অন্যান্য দেশের ক্রিপ্টো বিনিয়োগকারীরাও টেক্সাসের সুযোগ নিতে আগ্রহী হয়ে উঠেছে।

এদিকে দীর্ঘ দুঃসময় কাটিয়ে ক্রিপ্টোকারেন্সি মার্কেটে চাঙ্গা ভাব বিরাজ করছে। এরই মধ্যে বিটকয়েনের দাম আবারও ২৫ হাজার স্পর্শ করেছে এবং তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ইথারিয়াম ছুয়েছে ১ হাজার ৭০০ ডলার। ৮ ও ৯ মার্চ সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাইতে আয়োজন হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিপ্টো এক্সপোর।

নিউজ ট্যাগ: বিটকয়েন

আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩