Logo
শিরোনাম

গাজীপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৩৫

প্রকাশিত:সোমবার ১০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুরে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষে ৪ পুলিশ সদস্যসহ ৩৫ জন আহত হয়েছে। সোমবার (১০ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ।

বিএনপি নেতাকর্মী ও পুলিশ জানায়, দেশের বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের হত্যা ও হয়রানির প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে শোকমিছিল বের করা হয়। এ সময় পুলিশ লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়।

সংঘর্ষে আহত নেতা–কর্মীদের মধ্যে ১৬ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কালীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য জাকির হোসেন, কালিয়াকৈর উপজেলা যুবদল নেতা শাহ আলম, যুবদল নেতা মনিরুজ্জামান, লতিফ হায়দার, যুবদল কর্মী জাকির হোসেন, জহিরুল ইসলাম, কামরুজ্জামান, নাজমুল ইসলাম, শাহাবুদ্দিন, আবির হোসেন, সোহেল মিয়া, মহিদ হোসেন, বুলবুল আহমেদ, আরিফ হোসেন, ইব্রাহীম হোসেন, হাফিম মোস্তাফিজ।

আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই উৎপল, কনস্টেবল কামরুল ইসলাম, মনির হোসেন ও মো. সাব্বির।

পুলিশ বলছে, বিএনপির সভায় কোনো বাধা সৃষ্টি করা হয়নি। তবে সভা শেষ করে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নেতা-কর্মীরা শোকমিছিল করতে যান। এ সময় নিষেধ করলে পুলিশকে লক্ষ্য করে তারা ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ ও লাঠিপেটা করে তাদের ছাত্রভঙ্গ করে দেওয়া হয়।

গাজীপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সাইয়েদুল আলম বাবুল বলেন, গাজীপুর জেলা বিএনপির শান্তিপূর্ণ শোকমিছিলে পুলিশের হামলা, এলোপাতাড়ি গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ খুবই দুঃখজনক। এ ধরনের ঘৃণ্য কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

হামলার অভিযোগের বিষয়ে গাজীপুরের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রেজওয়ান আহমেদ বলেন, গাজীপুর জেলা বিএনপির অনুষ্ঠান ছিল। তারা এ অনুষ্ঠান সুন্দরভাবে শেষ করে। এতে তাদের কোনো বাধা দেওয়া হয়নি। কিন্তু অনুষ্ঠান শেষ করে মিছিল বের করে রাস্তা অবরোধ করলে আমরা বাধা দিতে গেলে তারা আমাদের ওপর আতর্কিত হামলা করে। এতে আমাদের চার পুলিশ সদস্য আহত হন। পরে নিজেদের রক্ষার জন্য কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে।’

গাজীপুর সদর থানার ওসি জিয়াউল ইসলাম বলেন, এখন পর্যন্ত অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজ ট্যাগ: পুলিশ বিএনপি

আরও খবর